শুক্রবার, ২৯শে জুন, ২০১৮ ইং ১৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে বন্ধন জোরদার করতে চায় আর্জেন্টিনা

(ইউএনবি) দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার এবং অভিন্ন লক্ষ্যমাত্রা আর্জনে বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা বলেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট মৌরিচিও ম্যাক্রি।

২৭ জুন, বুধবার ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন আর্জেন্টিনায় বাংলাদেশের অনাবাসী রাষ্ট্রদূত হিসেবে স্থানীয় সময় সোমবার দেশটির বুয়েন্স আয়ার্সে প্রেসিডেন্ট কার্যালয় পিং হাউসে পরিচয়পত্র পেশকালে মৌরিচিও ম্যাক্রি এ কথা বলেন।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট রাষ্ট্রদূত জিয়াউদ্দিনকে তার কার্যালয়ে স্বাগত জানান এবং পরিচয়পত্র গ্রহণ করেন। তিনি রাষ্ট্রদূতকে তার মেয়াদকালে দায়িত্ব পালনে সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উষ্ণ শুভেচ্ছা আর্জেন্টিনার প্রেসিডেন্টের কাছে পৌঁছে দেন এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

রাষ্ট্রদূত জিয়াউদ্দিন বলেন, ‘বাংলাদেশ ও আর্জেন্টিনার সম্পর্ক সবচেয়ে ভালো পর্যায়ে রয়েছে।’ বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির ক্ষেত্রে আর্জেন্টিনা সময়ের পরীক্ষিত, বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সঙ্গী বলে মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email