রবিবার, ১লা জুলাই, ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কলঙ্কিত নির্বাচনের আরেকটি ইতিহাস গাজীপুর : রিজভী

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, জিসিসি নির্বাচনে ভোটারদের ভোটাধিকার কেড়ে নিতে বেশ কয়েকটি কৌশলের আশ্রয় নিয়েছে এরমধ্যে ম্যানিপুলেশন,  আতঙ্ক সৃষ্টি করা, পুলিশের এসপি’র ভোট ডাকাতিতে সরাসরি অংশগ্রহণ, ভোটারদের মনে ভয় সৃষ্টিতে পোশাকধারি ও সাদা পোশাকধারিদের বেপরোয়া কার্যকলাপ, ভয় দেখিয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণ।
তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সরাসরি সহায়তায় আওয়ামী লীগ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আরেকটি প্রতারণার নির্বাচন উপহার দিলো। এই নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ তৃপ্তির ঢেকুর তুললেও দেশে-বিদেশে এটি কলঙ্কিত নির্বাচনের আরেকটি ইতিহাস হয়ে রয়ে গেল।
শুক্রবার (২৯জুন) সকালে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্টিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলে।
রিজভী বলেন,আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে সরকার গাজীপুর ও খুলনাতে যে নাটক মঞ্চস্থ করছে, তাতে ভবিষ্যতে ভোটার’রা ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে।
তিনি বলেন,জিসিসি নির্বাচনে ভোটারদের ভোট দেওয়ার স্বাধীনতা ছিল না, স্বাধীনতা ছিল শুধুমাত্র সরকারী যন্ত্রের, যারা ভোটারদের মনে ভয় সৃষ্টি করেছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব নির্বাচনের পরপরই চ্যালেঞ্জ দিয়ে বলেছেন-গাজীপুরে ৯টির বেশী কেন্দ্রে অনিয়ম কেউ দেখাতে পারবে না’। কাদের সাহেবকে বলতে চাই-গতকাল ইলেকশন ওয়ার্কিং গ্রুপ সংবাদ সম্মেলন করে বলেছে-গাজীপুরে ৪৬ দশমিক ৫ শতাংশ কেন্দ্রে ব্যাপক অনিয়ম হয়েছে। আর আমরা বলতে চাই-আমাদের কাছে তথ্য প্রমাণ আছে, গাজীপুরে প্রায় সকল কেন্দ্র দখল করে জালভোটের মহৌৎসব চলেছে।
আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশ্যে বলবো-আপনারা বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে জনগণের সঙ্গে যে উপহাস ও তামাশা করছেন তার জবাব জনগণের নিকট দিতেই হবে। জনগণের ভোটাধিকার হরণ করার অপরাধে আপনাদের বিচার আর বেশী দিন বিলম্ব হবে না। প্রধানমন্ত্রীর পরামর্শে নির্বাচন ও ভোটকে যাদুঘরে পাঠানোর সকল বন্দোবস্ত করে জনগণের সঙ্গে প্রতারণার চরম মূল্য দিতে হবে সিইসি-কে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তি জানিয়ে তিনি বলেন, বেগম জিয়া গুরুতর অসুস্থ থাকায়
গতকালও তাঁকে আদালতে হাজির করা হয়নি। বেগম জিয়ার গুরুতর অসুস্থতার কারণে কারা চিকিৎসকরা তাঁকে আদালতে হাজির না করার পরামর্শ দেয়, সেজন্য পুলিশ তাঁকে হাজির করেনি-যা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।
Print Friendly, PDF & Email