শুক্রবার, ২৯শে জুন, ২০১৮ ইং ১৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

এবারের বিশ্বকাপে শততম গোল মেসির

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচে গোল করতে পারেননি লিওলেন মেসি। দুটি ম্যাচে জয়েরও মুখ দেখেনি আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে লজ্জাজনক ৩-০ হার মেনে নিয়েছিল দলটি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছিল যে ২০০২-এর পর আবার গ্রুপ লিগ থেকে বিশ্বকাপ পর্ব শেষ করে বিদায় নিতে চলেছিল আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে প্রথমার্ধের ১৪ মিনিটের একটি অনবদ্য গোলে দলকে অনেকটা সেই শঙ্কা থেকে বের করে নিয়ে আসেন মেসি। যে গোলটি ২০১৮ বিশ্বকাপের ১০০ নম্বর গোল ছিল।

ম্যাচের শুরুতেই আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। ১৪ মিনিটে মাঝমাঠ থেকে এভার ব্যানেগার উঁচু করে বাড়ানো বল ঊরু দিয়ে নামিয়ে সামনে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান বার্সেলোনার এই ফরোয়ার্ড। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পেনাল্টি মিস এবং দলকে জেতাতে না পারার জন্য ইতিমধ্যে মেসির অবসরের দাবিও উঠে গিয়েছিল আর্জেন্টাইন সমর্থকদের মধ্যে। কিন্তু মেসি-ই যে সেরা তা আবারও প্রমাণ করলেন নিজের খেলায়।

কিংবদন্তিরা সবসময় তাদের কাজ দিয়ে ইতিহাস তৈরি করেন৷ মেসির ক্ষেত্রেও তার ব্যতিক্রম হলো না। ২০১৮ বিশ্বকাপের ১০০ নম্বর গোলটি এল মেসির পা থেকেই।

এর আগে ২০১৪ বিশ্বকাপের শততম গোলটি এসেছিল ব্রাজিল ফুটবলের তারকা ফরোয়ার্ড নেইমারের কাছ থেকে। ২০১০ ফুটবল বিশ্বকাপের শততম গোল করার গৌরব অর্জন করেছিলেন স্পেনের মাঝমাঠের কারিগর ইনিয়েস্তা। ‘ডি’ গ্রুপের দুটো ম্যাচ শেষে ২০১৮ বিশ্বকাপে এ পর্যন্ত ১০৫টি গোল হয়েছে।

নাইজেরিয়াকে গতকাল মঙ্গলবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে হারানোর পর লিও বলেন, ‘আমরা অনেক ভুগেছি। খুব কঠিন পরিস্থিতি ছিল। আমাদের সবার জন্য এটা অনেক বড় স্বস্তির। এতটা সমস্যায় পড়তে হতে পারে তা আমরা ভাবিনি।’

Print Friendly, PDF & Email