শুক্রবার, ২রা নভেম্বর, ২০১৮ ইং ১৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ইসলামি দেশে বাজলো ইসরায়েলের জাতীয় সঙ্গীত!

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের জাতীয় সঙ্গীত বাজলো ইসলামি দেশ সংযুক্ত আরব আমিরাতে জুডো প্রতিযোগিতায়। সম্প্রতি আরব আমিরাত সব রীতিনীতি লঙ্ঘন করে ইসরায়েলি প্রতিযোগীকে এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দেওয়ার পর থেকেই এ বিষয়ে সমালোচনা চলছিল।

প্রতিযোগিতায় ইসরায়েলি প্রতিযোগী একটি স্বর্ণপদক পায় এবং এরপরই বাজানো হয় তাদের জাতীয় সঙ্গীত। কোনো মুসলিম দেশে এই প্রথম ইসরায়েলের জাতীয় সঙ্গীত বাজলো বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

এছাড়া, ইসরায়েলের সংস্কৃতি ও ক্রীড়ামন্ত্রী মিরি রেগেভকেও আবুধাবি সফরের সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও আমিরাতের জুডো ফেডারেশনের প্রধান নাসের আত্তামিমি তার সঙ্গে বৈঠক করেছেন। সংযুক্ত আরব আমিরাতের জনগণসহ বিশ্বের মুসলমানরা দেশটির এ ধরণের পদক্ষেপের নিন্দা জানিয়েছে।

ইসরায়েলের সংস্কৃতি এবং ক্রীড়া মন্ত্রীর (ডান থেকে দ্বিতীয়) সঙ্গে আরব আমিরাতের কর্মকর্তারা

ফিলিস্তিনি জাতি এবং গোটা মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে সংযুক্ত আরব আমিরাত বহুদিন ধরেই দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য সব ধরণের তৎপরতা চালিয়ে যাচ্ছে। এর আগে সম্পর্কের ক্ষেত্রে রাখঢাক করা হলেও এবার তা করা হয়নি।

ইসলাম ধর্মের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ দখলদার ইসরায়েলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক ও যোগাযোগ রাখবে না বলে এর আগে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে মুসলিম দেশগুলো।