শনিবার, ৩রা নভেম্বর, ২০১৮ ইং ১৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

গণভবনে প্রবেশ করেছেন ঐক্যফ্রন্টের নেতারা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে জাতীয় ঐক্যফ্রন্টের ২১ সদস্যের প্রতিনিধিদল গণভবনে প্রবেশ করেছেন।বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কামাল হোসেনের নেতৃত্বে গণভবনে প্রবেশ করেন তারা।আর কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন জোটের ২৩ নেতার সঙ্গে সংলাপে বসবেন জাতীয় ঐক্যফ্রন্ট।এরআগে সন্ধ্যা সোয়া ৫টায় কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে যাত্রা শুরু করেন ঐক্যফন্টের নেতারা।

প্রতিনিধি দলে বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়।জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে সক্রিয় জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ গেছেন গণভবনে।এছাড়াও এই প্রতিনিধিদলে রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

রওনা হওয়ার আগে নেতারা কামাল হোসেনের বাড়িতে পৌঁছে রুদ্ধদ্বার বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা।সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচনের দাবি তোলা জাতীয় ঐক্যফ্রন্ট গত রোববার সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠান।

এরপর ৩০ অক্টোবর সংলাপের আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের দেয়া চিঠির জবাব দেয় আওয়ামী লীগ।বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেনের কাছে পৌঁছে দেয় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।

এ জাতীয় আরও খবর

এক মঞ্চে আসছেন ড. কামাল-কাদের সিদ্দিকী

রোববারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত, পরীক্ষা ৯ নভেম্বর

আজ জেলহত্যা দিবস

শর্তসাপেক্ষে নির্বাচনে যেতে রাজি যুক্তফ্রন্ট

যুক্তফ্রন্টের অনেক দাবির সঙ্গেই সরকার একমত: ওবায়দুল কাদের

‘ইভিএম দিয়ে ডিজিটাল ভোট ডাকাতির পাঁয়তারা হচ্ছে’

‘নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা সরকারের সাংবিধানিক দায়িত্ব’

আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ, যা বললেন বিশ্লেষকরা

যে কারণে গণভবনে আসেননি মাহী