শনিবার, ৩রা নভেম্বর, ২০১৮ ইং ১৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়ার বার্তা

পৃথক দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মোটেও বিচলিত নন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বরং ‘সাজা যত দেয়ার দিক। তবুও মাথা নত করব না’ বলে নেতাকর্মীদের বার্তা দিয়েছেন খালেদা জিয়া।
বৃহস্পতিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির পূর্বঘোষিত কর্মসূচির সমাপনি বক্তব্যে মির্জা ফখরুল এ তথ্য জানিয়েছেন।

এ সময় মির্জা ফখরুল বলেন, আমরা দেশে একটি সুষ্ঠু নির্বাচন চাই। যে নির্বাচনে মানুষ তাদের ভোট দিয়ে পছন্দের সরকার নির্বাচন করবে। কিন্তু সরকার পরিস্থিতিকে জটিল করছে। আমাদের চেয়ারপারসনের সাজার মেয়াদ বাড়িয়ে দেয়া হলো। বিষয়টি নেত্রীকে জানানোর পর তিনি বলেছেন, ‘সাজা যত দেয়ার দিক। তবুও মাথা নত করব না।’বিএনপি মহাসচিব বলেন, ‘বন্ধুগণ, আমরা মাথা নত করব না। আমরা নিজেদের অধিকারের আন্দোলন ও লড়াইয়ের মধ্য দিয়ে তা আদায় করব আমাদের বেঁচে থাকার অধিকার। ১৯৭১ সালের যে চেতনা নিয়ে স্বাধীনতার যুদ্ধ করেছিলাম, সেই অধিকার আমরা প্রতিষ্ঠা করবই করব।’

গণ-অনশনে বিএনপি এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, শ্রমিকদল কৃষকদল, ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও শাখার হাজার হাজার নেতাকর্মী-সমর্থক যোগ দিয়েছেন। তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার এবং সাজা বাতিলের দাবিতে মুহুর্মুহু স্লোগান দেন। তীব্র রোদ উপেক্ষা করে কয়েক হাজার নেতাকর্মী-সমর্থক মহানগর নাট্যমঞ্চের সামনের চত্বরে অনশন পালন করেন।
সূত্র: যুগান্তর

এ জাতীয় আরও খবর

এক মঞ্চে আসছেন ড. কামাল-কাদের সিদ্দিকী

ময়মনসিংহে ‘বন্দকযুদ্ধে’ নিহত ২

শর্তসাপেক্ষে নির্বাচনে যেতে রাজি যুক্তফ্রন্ট

যুক্তফ্রন্টের অনেক দাবির সঙ্গেই সরকার একমত: ওবায়দুল কাদের

‘ইভিএম দিয়ে ডিজিটাল ভোট ডাকাতির পাঁয়তারা হচ্ছে’

‘নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা সরকারের সাংবিধানিক দায়িত্ব’

আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ, যা বললেন বিশ্লেষকরা

যে কারণে গণভবনে আসেননি মাহী

সংলাপে যেসব দাবি জানালো যুক্তফ্রন্ট