g সমাবেশের অনুমতিই প্রমাণ করে গণতন্ত্র : সেতুমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১২ই নভেম্বর, ২০১৭ ইং ২৮শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সমাবেশের অনুমতিই প্রমাণ করে গণতন্ত্র : সেতুমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১০, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ-সিপিএ সম্মেলন হতো না। শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

৫ জানুয়ারির নির্বাচন নিয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন বয়কট করলো, আর তাতে গণতন্ত্র থাকলো না, বিষয়টি এমন নয়। ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে বিএনপি বিষোদগার করতে পারে, কিন্তু দেশে গণতন্ত্র না থাকলে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হতো না। আর দেশে গণতন্ত্র আছে বলেই তারা এ দু’টি সম্মেলনের জন্য বাংলাদেশকে বেছে নিয়েছে।

তিনি বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে গেছেন, জীবন দিয়ে গেছেন। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্র মুক্তি পেয়েছে। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্রই এই সরকার ধারণ করছে। অনেক রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে। ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ আহ্বান জানালেও বিএনপি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে, না জানালেও করবে। তবে আওয়ামী লীগ চায়, বিএনপিসহ সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।

এ দিন আওয়ামী ছাড়াও দলের বিভিন্ন অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনগুলো শহীদ নূর হোসেন চত্বরে ফুলেল শ্রদ্ধা জানায়। এ সময় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, অসীম কুমার উকিল, এনামুল হক শামীম, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, আমিনুল ইসলাম আমিন ও এসএম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর