g সৌদি আরবকে নজরে রাখছে ওয়াশিংটন : টিলারসন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৪ই নভেম্বর, ২০১৭ ইং ৩০শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সৌদি আরবকে নজরে রাখছে ওয়াশিংটন : টিলারসন

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১১, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের রাজনীতিতে নতুন আলোচনার জন্ম দিয়েছে সৌদি আরব। সাম্প্রতিক দুর্নীতি বিরোধী অভিযানে রাজপুত্র, মন্ত্রী ও প্রভাবশালী ব্যবসায়ীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নাম চলে আসে।

আর তারই জের ধরে এখন পর্যন্ত রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্য সহ দুইশো’র অধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে এই ঘটনাকে মোটেও হালকাভাবে দেখছে না যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন জানিয়েছেন, পুরো বিষয়টার ওপর ওয়াশিংটন গভীরভাবে নজর রাখছে।

এ ব্যাপারে টিলারসন বলেন, সৌদি আরবের ওপর নজর রাখছে ওয়াশিংটন। সৌদি আরবের দুর্নীতি বিরোধী অভিযানের প্রতি ইতিবাচক মনোভাব প্রকাশ করে তিনি আরও বলেন, সৌদি আরবকে দুর্নীতিমুক্ত করার পিছনে সেদেশের সৎ উদ্দেশ্য রয়েছে।

উল্লেখ্য, ক্ষমতার উত্তরাধিকারী যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সংস্কারমূলক পদক্ষেপে দুর্নীতি দমন শুরু হয়েছে ইসলামি শরিয়া শাসিত দেশটিতে। ইতিমধ্যেই ২০০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন রাজপরিবারের গুরুত্বপূর্ণও রয়েছে। প্রিন্সদের পাশাপাশি রয়েছে কয়েকজন প্রিন্সেসও।

অন্যদিকে, অভিযানের নামে একচ্ছত্র ক্ষমতার অধিকারী হতে এ কর্মকাণ্ড চালানো হচ্ছে বলে আন্তর্জাতিক মহলে সমালোচনার সৃষ্টি হয়েছে। সূত্র: এপি

এ জাতীয় আরও খবর