g আফ্রিদি-লুইস ঝড়ে ঢাকায় কুপোকাত সিলেট | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৪ই নভেম্বর, ২০১৭ ইং ৩০শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আফ্রিদি-লুইস ঝড়ে ঢাকায় কুপোকাত সিলেট

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১১, ২০১৭

---

 

স্পোর্টস ডেস্ক :দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সিক্সার্সকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এভিন লুইস ও শহিদ আফ্রিদির দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ ওভার ৫ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ঢাকা। আফ্রিদি ৩৮ রান, লুইস করেন অপরাজিত ৪৪ রান।

এর আগে ১৩ রানে ১ উইকেট, ১৫ তে ২, ২৩ শে ৩, ২৯ শে ৪, ৩৩ শে ৫, ৫১ তে ৬, ৫২ তে ৮, ৫৩ তে ৯ উইকেটের পতন! পরে তাইজুল আর বোলার আবুল হাসান জুটিতে স্কোর ১০১ রান! এই হলো সিলেট সিক্সার্সের ব্যাটিং লাইন আপ! বিপিএলে এবারের আসরে শুরুতেই অপ্রতিরোধ্য থাকা সিলেট সিক্সার্স আজ ঢাকা ডায়নামাইটসের বিরুদ্ধে টসে হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১০১ রান করে। শেষে ব্যাট করতে নেমে ২৬ বলে ৩০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে দলকে সম্মানজনক স্কোর এনে দেন বোলার আবুল হাসান।

ঢাকা পর্বের দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা নাসির হোসেনের সিলেট সিক্সার্স। প্রথম পর্বে সিলেটের কাছে বড় ব্যবধানে পরাজিত হওয়া ঢাকা এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সিলেটে দু’দলের প্রথম দেখায় ঢাকা ৯ উইকেটে সিলেটের কাছে পরাজিত হয়েছিল। ঢাকার করা ১৩৬ রান সিলেট মাত্র ১ উইকেট হারিয়েই টপকে যায়। সিলেটের দুই ওপেনার থারাঙ্গা-ফ্লেচার মিলে গড়ে ১২৫ রানের শক্তিশালী জুটি গড়েন। যে জুটিই মূলত ঢাকাকে বিধ্বস্ত করে।

 

তবে ব্যাটিংয়ে নেমেই সিলেটের ছন্দ পতন হয়। ঘরের মাঠে যেভাবে খেলেছে সিলেট কিন্তু মিরপুরে এসে তাদের চমক দিতে পারেনি সিলেট সিক্সার্স। ওপেনিংয়ে খেলতে নামা উপুল থারাঙ্গা ইনিংস বড় করতে পারেনি আজ ।তাকে সাজঘরে পাঠায় আবু হায়দার রনি আউট হওয়ার আগে করে ২ বলে ১ রান। এর পর সিলেট সিক্সার্সে আবরো আঘাত হানে আবু হায়দার রনি এবার শিকার হয় দানুসকা গুনথিলাকা তিনি করেন ৯ বলে ১৫ রান। ম্যাচে ফিরার জন্য মাঠে নামে সাব্বির রহমান কিন্তু ৫ বলে ১ রান করে ফিরে যায় প্যাভিলিয়নে। এখন পর্যন্ত কোন ম্যাচেই জ্বলে উঠতে পারে নি এই ব্যাসম্যান তিনি শিকার হয় সুনিল নারিনের কাছে। সিলেট সিক্সার্সের অধিনায়ক কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করে কিন্তু শহিদ আফ্রিদি তাকে আউট করলে কোনঠাসা হয়ে সিলেট সিক্সার্স। এর আগে ৬ বলে ৬ রান করে আউট হয় রস হুইটলি। এর পরেই আফ্রিদি নেয় ৪ উইকেট ও আবু হায়দার রনি ও নারিন নেয় ২টি করে উইকেট।

৪ ম্যাচে ৩ জয় আর এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে সিলেট সিক্সার্স। অপর দিকে ২ ম্যাচে এক জয় ও এক পরাজয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা ডায়নামাইটস। ঢাকার জন্য একদিক থেকে ম্যাচটি প্রতিশোধেরও। আর সিলেটের জন্য জয় নিয়ে এক নম্বর অবস্থানটিকে আরও পাকাপোক্ত করার ম্যাচ।

বুমবুম বলে কথা বিপিএলে নিজের প্রথম ম্যাচে বল হাতে চার উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দেখালেন তার কেরামতি।প্রথম ওভার থেকেই হাকাতে থাকেন একের পর ছক্কা।শুধু আফ্রিদিই নয় তাঁর সাথে যোগদেন এভিন লুইসও দুই দিক থেকে দুই জন সিলেট বোলারদের পেটাতে থাকেন।দলের এমন পরিস্থিতে দিশেহারা তখন নাসির। বলে পাঠালেন ব্রেসনানকে । ব্রেসনান ওভারের প্রথম বলেই আফ্রিদিকে এলবিডব্লিউ আউট করেন।আফ্রিদির আউটের আনন্দে তখন সিলেট।সেই আনন্দ কাটতে না কাটতেই পরের বলে ক্যামেরুন দেলপোর্টকে ক্যাচ আউট করে উইকেটের আনন্দ দ্বিগুণ করে দেন।পরপর দুই উইকেট হারিয়ে কোন চাপেই পড়েন না সাকিব বরং ব্যাটিংয়ে নেমে তিনিও চার-ছক্কা মারতে থাকেন।

সিলেট সিক্সার্সঃ ১০১/৯ (২০ ওভার)
টার্গেটঃ ১০২
ঢাকাঃ ১০৬/২ (৭.৫ ওভার)
ব্যাটিং: এভিন লুইস(৪৪*) সাকিব আল হাসান (১৮*)
আউটঃশহিদ আফ্রিদি,ক্যামেরন ডেলপো

সিলেট সিক্সার্সঃ নাসির হোসেন, সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু, তাইজুল ইসলাম, মোহাম্মদ শরীফ, উপুল থারাঙ্গা, রস হুইটলি, দানুসকা গুনথিলাকা, ওয়ানিদু হাসারাঙ্গা ও টিম ব্রেসনান।

ঢাকা ডায়নামাইটসঃ সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি, জহরুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদ আফ্রিদি, এভিন লুইস, সুনিল নারিন, ক্যামেরন ডেলপোর্ট ও কাইরন পোলার্ড।

এ জাতীয় আরও খবর