g দলের সঙ্গে মানিয়ে নিতে পারবে তেমন কোচ নেব : বিসিবি পরিচালক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৪ই নভেম্বর, ২০১৭ ইং ৩০শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

দলের সঙ্গে মানিয়ে নিতে পারবে তেমন কোচ নেব : বিসিবি পরিচালক

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১২, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটে চন্দ্রিকা হাথুরুসিংহের যুগ শেষ হতে যাচ্ছে কিনা তা এখনও অফিসিয়ালি বলা যাচ্ছে না। হাথুরু যে ব্যক্তিত্বের মানুষ তাতে তার মানভঞ্জন করা যে কঠিন কাজ তা অবশ্য আন-অফিসিয়ালি বলে দেওয়া যায়।

এখন প্রশ্ন হলো, জাতীয় দলের নতুন কোচ নিয়ে বিসিবির ভাবনা কী? দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির পরিচালক জালাল ইউনুস জানালেন তাদের ভাবনার কথা।

বিসিবি পরিচালক শুরুতেই বললেন, নতুন কোচ নিয়োগ নিয়ে কোনো তাড়াহুড়া করবে না বোর্ড। সামনে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থাকলেও নতুন কোচ নিয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবে বোর্ড। জালাল ইউনুস বললেন, ‘যদি এটা সিদ্ধান্ত হয়ে যায় যে তিনি (হাথুরুসিংহে) আর আসবেন না, তাহলে আমরা নতুন কোচ খুঁজতে শুরু করব। তবে নতুন কোচের জন্য আমরা খুব একটা তাড়াহুড়ো করব না। দু-এক মাস সময় নেব। ‘

বাংলাদেশ দলকে একের পর এক সাফল্য এনে দেওয়া হাথুরুসিংহে ছিলেন রাশভারী, কঠোর ব্যক্তিত্বের অধিকারী। দল এবং বোর্ডের ওপর তার কঠোর নিয়ন্ত্রণ ছিল। তাকে বলা হত বাংলাদেশের ক্রিকেটের একনায়ক।
এসব কারণে অনেকের পছন্দের তালিকায় ছিলেন না তিনি। যেহেতু সাফল্য আসছিল, তাই ওসব নিয়ে মাথাব্যথা ছিল না বিসিবির।

এর আগে জেমি সিডন্স কিংবা ডেভ হোয়াটমোরের আমলেও সাফল্য পেয়েছে বাংলাদেশ। তবে হাথুরুর তুলনায় তা নগন্য। সিডন্সকে দলের মধ্যে বিভাজন সৃষ্টির জন্য দায়ী করেন অনেকে। আর হোয়াটমোরের যাওয়াটা সুখকর হয়নি। তাই জালাল ইউনুস বললেন, ‘ক্রিকেটারদের সঙ্গে মানিয়ে নিতে পারবে এমন কাউকেই কোচ হিসেবে নেব আমরা। উপমহাদেশের মানসিকতার কেউ হলে আরও ভালো। ‘