g ইসির সঙ্গে আ.লীগের সংলাপ শুরু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ইসির সঙ্গে আ.লীগের সংলাপ শুরু

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৮, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : আগামী সংসদ নির্বাচন নিয়ে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শুরু হয়েছে।

বুধবার বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ সংলাপ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

এরআগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ২১ সদস্যের প্রতিনিধিদল নির্বাচন ভবনে আসে।

তবে প্রতিনিধিদলে নেই সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে রয়েছেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, এইচ টি ইমাম, ড. মসিউর রহমান, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাম্বাসেডর জমির, মো. রশিদুল আলম. মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এইচ এন আশিকুর রহমান, ড. হাছান মাহমুদ, ড. আব্দুস সোবহান গোলাপ ও অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবির কাওছার।

জানা গেছে, সংলাপে বিএনপির তোলা দাবিগুলোর বিরোধিতা করে নিজেদের পাল্টা দাবি উপস্থাপন করবে আওয়ামী লীগ। গত ১৫ অক্টোবর ইসির সঙ্গে সংলাপ করে বিএনপি।

গত জুলাইয়ে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করে ইসি। গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি। পরবর্তীতে ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে আসছে ইসি।

এ জাতীয় আরও খবর