g হাথুরুসিংহের পদত্যাগে হতবাক মাশরাফি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৪ই নভেম্বর, ২০১৭ ইং ৩০শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

হাথুরুসিংহের পদত্যাগে হতবাক মাশরাফি

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কোচ চন্ডিকা হাথুরুসিংহের ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ রয়েছে। কিন্তু দলের প্রধান এ কোচ হঠাৎ করেই পদত্যাগ করছেন। শুধু তাই নয়, ক্রিকইনফোতে এ নিয়ে একটি প্রতিবেদনও প্রকাশ হয়েছে। যেখানে বলা হয়, শ্রীলঙ্কা দলের কোচ হতেই হাথুরুসিংহে পদত্যাগ করছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার পদত্যাগপত্র এখনও গ্রহণ না করায় চূড়ান্ত কিছু হয়নি। তবে বাংলাদেশের ক্রিকেট সংশ্লিষ্টরা শ্রীলঙ্কান কোচের এমন সিদ্ধান্তে বিস্মিত হয়েছেন। হঠাৎ করে দলের প্রধান কোচের চলে যাওয়ার বিষয়ে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও হতবাক।

গত বৃহস্পতিবার হাথুরুসিংহের পদত্যাগপত্র জমা দেওয়ার খবর প্রকাশ হওয়ার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ই-মেইল পাঠিয়েছিলেন কোচ। সেখানেই বাংলাদেশের কোচ হিসেবে কাজ চালিয়ে যেতে অনাগ্রহের কথা জানিয়েছিলেন শ্রীলঙ্কান এই কোচ। কিন্তু সিরিজ চলাকালে এমন বিষয় নিয়ে কথাবার্তা চালানোর প্রয়োজন বোধ করেনি বিসিবি।

ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফির সঙ্গে হাথুরুসিংহের ওই সময় নানা বিষয়ে কথাও হয়েছিল। কিন্তু ঘুণাক্ষরেও হাথুরুসিংহের পদত্যাগের পরিকল্পনা জানতে পারেননি এ অধিনায়ক।

অধিনায়ক মাশরাফি বলেছেন, ‘আমি দুই সপ্তাহ সেখানে ছিলাম। এ সময়ে তার সঙ্গে অনেক ইতিবাচক কথা হয়েছে। সে সময় আমরা একটা ম্যাচ জেতার জন্য অনেক চেষ্টা করছিলাম। আসলে সত্যি কথা বলতে তিনি পদত্যাগ করতে পারেন, এ ধরনের কোনও কথাই হয়নি।’

জাতীয় দলের এ অধিনায়ক জানান, তিনি চেয়েছিলেন বলেই টি-টোয়েন্টির আমি অধিনায়কত্ব ছেড়েছি। শুধু অধিনায়কত্বই ছাড়েননি ২০ ওভারের ক্রিকেটকেই বিদায় জানানিয়েছি।

মাশরাফি আরো জানান, কোচের পদত্যাগ নিয়ে তো অনেক কিছু শোনা যাচ্ছে। এখনই এবিষয়ে মন্তব্য করা ঠিন না। বোর্ড থেকে তার সঙ্গে কথা বলা হবে হয়তো। আমি আসলে কিছুই জানি না। সবকিছু নিশ্চিত হওয়ার পর আসলে মন্তব্য করা যাবে।’

এদিকে, চলতি মাসের ১৫ তারিখ হাথুরুসিংহের বাংলাদেশে ফিরে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আছে। বিসিবি সভাপতিসহ সবাইকে সে পর্যন্ত অপেক্ষা করতে বললেন। ওই সময় কোচের সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।