৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 4 » সারাদেশে জেএসসি-জেডিসি: প্রথম দিন অনুপস্থিত ৬০ হাজার


সারাদেশে জেএসসি-জেডিসি: প্রথম দিন অনুপস্থিত ৬০ হাজার


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

এস.এম. সাইফুল ইসলাম কবির : সারাদেশে  জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিন  ৫৯ হাজার ৬৬১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল; বহিষ্কার করা হয়েছে ১৪ জন পরীক্ষার্থী ও একজন পরিদর্শককে।

জেএসসিতে বসেছে ২৪ লাখ শিক্ষার্থী

প্রশ্ন ফাঁসকারীদের ফাঁসি চাইলেন অভিভাবকরা

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত জেএসসিতে বাংলা প্রথম পত্র এবং জেডিসিতে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা হয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রথম দিন ২২ লাখ ৪৮ হাজার ১৯৬ জন শিক্ষার্থী অষ্টম শ্রেণির এ সমাপনী পরীক্ষায় অংশ নিলেও অনুপস্থিত ছিল ৫৯ হাজার ৬৬১ জন।

অনুপস্থিত

ঢাকা বোর্ডে ১২ হাজার ৫৬০ জন, রাজশাহীতে চার হাজার ৮৩৮ জন, কুমিল্লা বোর্ডে ছয় হাজার ৪১০ জন, যশোরে চার হাজার ৮৬৪ জন, চট্টগ্রামে দুই হাজার ৭০৫ জন, সিলেটে দুই হাজার ৬৫০ জন, বরিশালে তিন হাজার ২৮৮ জন, দিনাজপুর বোর্ডে তিন হাজার ৫৯৯ জন এবং মাদ্রাসা বোর্ডে জেডিসিতে ১৮ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

বহিষ্কার

জেডিসি পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের ১১ জন, জেএসসি পরীক্ষায় বরিশালের দুইজন এবং কুমিল্লা বোর্ডের একজন পরীক্ষার্থীকে অসুদপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া মাদ্রাসা বোর্ডের একজন পরিদর্শককেও বহিষ্কার করা হয়েছে।

দেশের দুই হাজার ৭৩৪টি কেন্দ্রে ২৮ হাজার ৭৬১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। জেএসসি-জেডিসিতে এক থেকে তিন বিষয়ে অকৃতকার্যরা পরের বছর ফেল করা বিষয়গুলোতে পরীক্ষা দেওয়া সুযোগ পায়।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close