৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » মন্দিরে হামলা স্থানীয় প্রশাসনের দুর্বলতা : মানবাধিকার চেয়ারম্যান


মন্দিরে হামলা স্থানীয় প্রশাসনের দুর্বলতা : মানবাধিকার চেয়ারম্যান


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

নিজস্ব প্রতিবেদক ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলায় ঘটনায় স্থানীয় প্রশাসনের দুর্বলতা দায়ী বলে মনে করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বুধবার দুপুরে রাজধানীতে আয়োজিত সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ফেইসবুকে ছবি আপলোড হওয়ার পর উত্তেজিত পরিস্থিতিতে দুটি সংগঠনকে সভা করতে দেয়া ঠিক হয়নি বলেও মন্তব্য করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও বসতবাড়িতে হামলার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশন, হিন্দু-বৌদ্ধ -খ্রিস্টান ঐক্য পরিষদ ও নাগরিক কমিটির ব্যানারে আলাদা ৩টি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শনে যায়।
এ হামলার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষে থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে নাসিরনগরের হিন্দু পাড়ার হামলা পূর্ব পরিকল্পিত বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান এনামুল হক চৌধুরী।
হামলার ঘটনায় এ নিয়ে ৪টি তদন্ত কমিটি গঠিত হয়েছে।
এদিকে, ঘটনার ৪দিন পরও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। র‌্যাব-পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে বিজিবি।
ধর্মীয় অনুভূতিতে আঘাতের দোহাই দিয়ে রোববার উপজেলা আহলে সুন্নাত ওয়ালে জামাত ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা হিন্দুপাড়ায় হামলা চালিয়ে ১০টি মন্দির ও শতাধিক বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট করে।

 

দেশ টিভি অনলাইন





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close