৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


মুশফিক-হোয়াটমোরের যুগলে বরিশালের নতুন লড়াই


Amaderbrahmanbaria.com : - ০৩.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : বরিশাল বুলসের গতবারের চমক ছিল দারুণ অধিনায়ক হিসেবে মাহমুদ উল্লাহর নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলা। মাশরাফি বিন মুর্তজার সাথে শেষ লড়াইয়ে জিততে পারেননি। বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরেছিলেন। মাহমুদ উল্লাহ দল পাল্টেছেন।

টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম এই দলের দায়িত্ব নিয়েছেন। কোচ হিসেবে বাংলাদেশের জাতীয় দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোর আছেন। গতবারের বিপিএলের রানার্স আপদের নির্ভর করতে হবে দেশিয় পারফর্মারদের ওপর। ৫ নভেম্বর চিটাগং ভাইকিংসের সাথে ম্যাচ দিয়ে তাদের লড়াই শুরু।

দেশি অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে তারুণ্যের মিশেল বরিশালে। শাহরিয়ার নাফীস, নাদীফ চৌধুরী, শামসুর রহমান, আল-আমিন হোসেন আছেন। বিদেশি রুম্মান রইস, দিলশান মুনাবিরা, জস কবের সাথে সমন্বয় হলে হলো। কার্লোস ব্রাথওয়েট ও মোহাম্মদ নওয়াজ এই দলে।

তাইজুল ইসলাম ও আবু হায়দার প্রতিভাবান বোলার। আবু হায়াদার গত আসরে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ঝড় তুলেছিলেন। টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন এই পেসার। বাঁ হাতি স্পিনার তাইজুল টেস্টে ইংল্যান্ডকে ভূগিয়েছেন। তরুণ ব্যাটসম্যান মেহেদী হাসান আছেন। অফ স্পিনও করেন। কিন্তু তার জন্য এটি প্রথম এমন বড় আসর। খাতা-কলমে আদর্শ টি-টোয়েন্টি দল বরিশালের। কিন্তু প্রমাণ করতে হবে মাঠে।

বিপিএলে সবসময় মুশফিক বড় পারফর্মার। এই মৌসুমে সর্বোচ্চ সাফল্য পেতে মরীয়া ফ্রাঞ্চাইজিকে শিরোপা এনে দেওয়ায় মূল ভূমিকাটা হয়তো তাকেই পালন করতে হবে। অধিনায়ক, উইকেটকিপার, ব্যাটসম্যানের তিন ভূমিকা পালন করতে গিয়ে চাপে নতি স্বীকার করার ভয় অবশ্য মুশফিকের জন্য থাকছে। তার ব্যাটিং দলের জন্য সবচেয়ে বড় বলে কিপিংয়ের দায়িত্ব অন্য কাউকে দিতেই পারেন।

বরিশালের বড় শক্তি হোয়াটমোর। ২০০৭ সালে জাতীয় দলের কোচিং ছাড়ার পর আবার বাংলাদেশের কোনো কোচের ভূমিকায় এলেন এই অস্ট্রেলিয়ান। আন্তর্জাতিক ও ফ্রাঞ্চাইজি আসরে সাফল্যের দারুণ ইতিহাস তার। বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা আছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেরও কোচ ছিলেন। তার সময়ের দুই নির্বাচক ফারুক আহমেদ ও আতহার আলী খানকে দলের প্রশাসকের ভূমিকায় পাবেন হোয়াটমোর। তাই বরিশালের থিংক ট্যাংকটা দারুণ।

তবে এবার মাহমুদ উল্লাহ, ক্রিস গেইল, ইভিন লুইস, কেভন কুপার নেই। এই নেই এর ধাক্কাটা বরিশাল সামলে নিতে পারবে তো?





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close