৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ঢাকা ছাড়লো ইংল্যান্ড ক্রিকেট দল


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে গত ৩০ সেপ্টেম্বর ঢাকায় এসেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। গত এক মাসের বাংলাদেশ সফরে যতটা না প্রাপ্তি, তার চেয়ে হতাশাও কম ছিল না। বিশেষ করে সিরিজের শেষটা ছিল চরম হতাশা দিয়ে। সিরিজের শেষ টেস্টে বাংলাদেশের কাছে হেরেছে তারা। এই হারের হতাশা নিয়ে অনেকটা নীরবেই আজ বুধবার দুপুরে ঢাকা ছেড়ে গেছে অ্যালিস্টার কুকের দল।

বুধবার দুপুর সাড়ে ১২টায় ভারতের মুম্বাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে যায় ইংল্যান্ড ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট দলের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে কুক-বাটলাররা।

আগামী ৯ অক্টোবর থেকে রাজকোটে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে ভারতের বিপক্ষে ইংল্যান্ড সিরিজ। এ সফরে তারা খেলবে পাঁচটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি।

অবশ্য তার আগে বাংলাদেশ সফর খুব একটা সুখকর হয়নি ইংল্যান্ডের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১-এ জিতেছে ঠিক, বাংলাদেশ একেবারেই ছেড়ে কথা বলেনি তাদের। প্রতিটি ম্যাচেই খুবই প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হয়েছে তাদের।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডকে সবচেয়ে বেশি পরীক্ষা দিতে হয়েছে টেস্ট সিরিজে। চট্টগ্রামে প্রথম টেস্টে জিতেছিল তারা, কিন্তু হারতে হারতে বেঁচে যায় মাত্র ২২ রানের জয় পেয়ে।

আর ঢাকায় দ্বিতীয় টেস্টে তো রীতিমতো নাকানি-চুবানি খেয়েছে বাংলাদেশের স্পিনারদের সামনে। আর এই ম্যাচে মাত্র তিন দিনেই হেরে বসেছে তারা। বাংলাদেশের কাছে এই প্রথম টেস্ট ম্যাচ হেরেছে ক্রিকেটের পরাশক্তি দলটি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close