৬ই নভেম্বর, ২০১৬ ইং, রবিবার ২২শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


‘সড়কটি বেওয়ারিশ’, বলছেন ভুক্তভোগীরা


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

নিজস্ব প্রতিবেদক : যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা; তবুও যেন দেখার কেউ নেই! সাধারণ মানুষ ও ভুক্তভোগীরাবলছেন ‘সড়কটি বেওয়ারিশ’! রাজধানীর যাত্রাবাড়ী হয়ে ডেমরাগামী ফ্লাইওভার এর নিচের সড়কটির বেহাল দশা ও দীর্ঘ সময় ধরে সংস্কার না হওয়ায় ক্ষোভের সঙ্গেই এমনটা বলছেন সাধারণ মানুষ।

সারেজমিন ঘুরে দেখা যায়, ‘ফ্লাইওভারের নিচে দু’পাশের রাস্তাতেই বড় বড় খানাখন্দ ও গর্ত তৈরি হয়েছে। কোথাও কোথাও সড়কের ইটপাথর ও পিচের দেখাই মেলেনি। অপরদিকে, এক পাশে মাস খানেক সমউ ধরেই ড্রেইনের ময়লা পানিতে সয়লাব পুরো রাস্তা। অনেক জায়গায় যাত্রাবাড়ী আড়তের বর্জ রাস্তাতেই স্থায়ী জায়গা করে নিয়েছে! বড় গর্তগুলোই মূল বিপদের কারণ।’ সাধারণ মানুষের আশঙ্কা যে কোন সময় গাড়ি উল্টে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।
স্থানীয় সূত্রে জানা যায়, ‘প্রায় ছয় মাস ধরে রাস্তাটির এই বেহাল দশা থাকলেও নগর কর্তৃপক্ষের সু-নজর পড়েনি এখানে। গত দুই মাস আগে কিছু ইট বালু ফেলেই দায়িত্ব শেষ করে কর্পোরেশন।’

স্থানীয় এক বাসিন্দা বিডি টুয়েন্টিফোর লাইভকে বলেন, ‘বৃষ্টি হলে কাদা, আর কড়া রোদে দোলার যন্ত্রণা অনেক ভোগান্তিতে ফেলে সাধারণ পথচারীদের। রাস্তাটি শুরুতেই সিঠিকভাবে নির্মাণ করা হলে এতটা ভোগান্তি পোহাতে হতনা বলেও জানান তিনি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে, ঢাকা সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর প্রকৌশলী বোরহান উদ্দিন বলেন, ‘সড়কটি আমাদের নজরেই আছে। পর্যাপ্ত বরাদ্দ ছিল না বলেই এখানে কাজটি সম্পূর্ণ হয় নি।’ তবে অর্থ বরাদ্দের প্রক্রিয়া শেষ হলে শিগগিরই সড়কটি সংস্কারের কাজ শুরু হবে বলেও জানা তিনি।

উল্লেখ, ১১.৮ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারটি যাত্রাবাড়ীর কুতুবখালী থেকে শুরু হয়ে পুরান ঢাকার নিমতলী মোড়ে গিয়ে শেষ হয়েছে। এর নিচের বেশিরভাগ অংশের রাস্তাই বেহাল ছিল। গত বছর ৬১ কোটি টাকা ব্যয়ের সম্পূর্ণ সড়কটি সংস্কার করা হলেও এক বছরের মাথায় পোরানো রুপে ফিরে যায়। সম্প্রতি আবার পুন-সংস্কার করা হলেও ডেমরাগামী এই সড়কটি অবহেলাতেই রয়ে যায়।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close