৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


রাজাকার ইদ্রিসের রায় যে কোনও দিন


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

নিউজ ডেস্ক : শরীয়তপুরের চিহ্নিত রাজাকার ইদ্রিস আলী সরদারের মানবতাবিরোধী অপরাধের মামলার রায় যে কোনও দিন দেওয়া হবে। উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণা জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখার ঘোষণা দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বুধবার (২ নভেম্বর) এই আদেশ দেন।

এ মামলার দুই আসামির মধ্যে সোলায়মান মোল্লা ওরফে সোলেমান মৌলভী গ্রেফতারের পর অসুস্থ হয়ে মারা যাওয়ায় তাকে আসামির তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। আর ইদ্রিস আলী সরদারও পলাতক।

এর আগে ২০১৫ সালের ২২ ডিসেম্বর শরীয়তপুরের মো. সুলাইমান মোল্লা(৮৪) ও ইদ্রিস আলী সরদারের (৬৭) বিরুদ্ধে অভিযোগ আমলে নেন ট্রাইব্যুনাল।

গত বছরের ২৯ অক্টোবর হত্যা, গণহত্যা, ধর্ষণ, নিযাতন, লুন্ঠন, অগ্নিসংযোগসহ চার অভিযোগে তাদের বিরুদ্ধে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে তদন্ত সংস্থা।

আসামিরা শরীয়তপুর জেলার পালং থানার ৫ নম্বর ওয়ার্ডের কাশিপুর মুসলিম পাড়ার অধিবাসী।

তদন্ত সংস্থা সূত্রে জানা যায়, ইদ্রিস আলী ১৯৬৯ সালে জামায়াতের ছাত্র সংগঠন ‘ইসলামি ছাত্র সংঘের’ নেতা ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধের সময় ইদ্রিস ইসলামি ছাত্র সংঘের সক্রিয়কর্মী ছিলেন। গত বছরের ১৫ জুন থেকে সোলায়মান মোল্লা আটক ছিলেন। আর ইদ্রিস আলী এখনো পলাতক রয়েছেন।

বুধবার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হওয়ার পর রায় যে কোনও দিন দেওয়া হবে বলে জানান প্রসিকিউটর হৃষিকেশ সাহা ও প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close