৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » বর্বরোচিত হামলায় ব্যর্থতায় : নাসিরনগর থানার ওসি প্রত্যাহার


বর্বরোচিত হামলায় ব্যর্থতায় : নাসিরনগর থানার ওসি প্রত্যাহার


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় সনাতন ধর্মালম্বীদের ওপর হামলার ঘটনায় নাসিরনগর থানার ওসি আবদুল কাদেরকে প্রত্যাহার করা হয়েছে। তাকে জেলা পুলিশ লাইনে রিপোর্ট করতে বলা হয়েছে।
বুধবার বেলা আড়াইটার দিকে এ নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) রাজন কুমার দাশ।
সংবাদ সংগ্রহের সময় ইউএনও’র হাতে ৫ সংবাদিক লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে।
প্রসঙ্গত, পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য থেকে জানা যায়, শুক্রবার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের এক যুবকের ফেসবুকে একটি ছবি পোস্টের ঘটনাকে কেন্দ্র করে সনাতন ধর্মালম্বীদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর স্থানীয়রা ওই যুবককে ধরে পুলিশে সোপর্দ করে।
এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে রবিবার সকাল থেকে নাসিরনগর উপজেলা সদরের কলেজ মোড় এবং খেলার মাঠে একাধিক ইসলামি দলের নেতারা জড়ো হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে।
সমাবেশ চলাকালে হঠাৎ তিন থেকে ৪শ’ লোক সংঘবদ্ধ হয়ে এ ঘটনার জন্য হিন্দু পরিবারগুলোর ওপর চড়াও হয়। এসময় পুরো উপজেলা সদরের হিন্দু সম্প্রদায়ের শতাধিক পরিবার এবং বেশ কয়েকটি মন্দিরের ওপর বর্বরোচিত হামলা চালায় তারা।
অভিযোগ রয়েছে, তাদের থামাতে পুলিশ, প্রশাসন ও জনপ্রতিনিধিদের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। পরে রাতে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে কাজল দত্ত এবং নির্মল চৌধুরী বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। এসব মামলায় অজ্ঞাত ১২শ’ জনকে আসামি করা হয়েছে।

 





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close