৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


নাসিরনগরে হামলায় জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ


Amaderbrahmanbaria.com : - ০২.১১.২০১৬

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তাঁরা।

অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের হিন্দু শিক্ষার্থীদের সংগঠন সনাতন বিদ্যার্থী সংসদের সাধারণ সম্পাদক জয়ন্ত জয় কৃষ্ণ আন্দোলনকারীদের পক্ষ থেকে হিন্দু ফাউন্ডেশন গঠন, জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা, ধর্ম মন্ত্রণালয়ে একজন হিন্দু প্রতিমন্ত্রী নিশ্চিতকরণ, স্বতন্ত্র নিরাপত্তা বাহিনী গঠন, নির্যাতিতদের মনে সাহসের সঞ্চার, ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের শাস্তির ব্যবস্থা ও ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, মন্দির আগে অবস্থায় নিয়ে যাওয়াসহ মোট আটটি দাবি জানান।

এর আগে হামলাকারীদের শাস্তির দাবিতে বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে ‘সচেতন শিক্ষার্থীবৃন্দ-এর ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী অবরোধে সড়কের উভয় পার্শ্বে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানিয়ে ব্যর্থ হন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে আশুলিয়া পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয়।

অবরোধ শেষে আগামী এক সপ্তাহের মধ্যে দোষীদের আটক করে বিচারের আওতায় আনা না হলে ফের লাগাতার সড়ক অবরোধ করা হবে বলে ঘোষণা দিয়েছেন সনাতন বিদ্যার্থী সংসদের জাবি সভাপতি রবিন কর্মকা





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close