৫ই নভেম্বর, ২০১৬ ইং, শনিবার ২১শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


অ্যাকশন শুরু হয়ে গেছে : কাদের


Amaderbrahmanbaria.com : - ০৩.১১.২০১৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ছাত্রলীগের বিরুদ্ধে ইতিমধ্যে অ্যাকশন শুরু হয়ে গেছে। এখানে কে কোন দলের সেটা দেখা হবে না। সে সরকারি দলের হতে পারে আবার বিরোধী দলেরও হতে পারে। তবে সেটা কোনো বিষয় না। এখানে দেখা হবে অপরাধী কে, তার অপরাধ কী। প্রত্যেক অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এমনকি আমাদের দলের কেউ থাকলেও তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আমাদের ৩ জন মন্ত্রী দুদকের মামলায় বিচারের সম্মুখীন। এ ছাড়া এক এমপির ৩ বছর জেল হয়েছে। এতেই বোঝা যায়, আমাদের দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো অপরাধীকে ছাড় দিচ্ছেন না।’
নারায়ণগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (২ নভেম্বর) বিকেলে ‘স্পেশাল অলিম্পিক সেকেন্ড সাউথ এশিয়ান ইউনিফাইড ক্রিকেট-২০১৬’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আগাম নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই মুহূর্তে আমরা দেশি-বিদেশি কোনো চাপ অনুভব করছি না। বাংলাদেশে আন্দোলনের কোনো চিহ্ন আর নেই। নির্বাচনের দাবিতে এ পর্যন্ত ৩ থেকে ৫শ লোকের কোনো মিছিলও আর হচ্ছে না। এখানে সরকার ভালোভাবে দেখছে প্রতিকূল কোনো পরিস্থিতি নেই। সংবিধান অনুযায়ী যথাসময়েই নির্বাচন হবে। আপনারা যে যেভাবেই বলেন, যখনই হোক, বিএনপিও নির্বাচনে আসবে। পুরোনো ভুলের পরিণতি কী সেটা তারা জানে।
নারায়ণগঞ্জের কোনো প্রতিনিধি কেন্দ্রীয় কমিটিতে ও মন্ত্রিসভায় নেই এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঢাকার মধ্যেই নারায়ণগঞ্জ। কেন্দ্রীয় প্রতিনিধিত্ব কোনো অঞ্চলভিত্তিক না। আমরা এখন ভাগ করেছি এমনভাবে, যেমন কেউ নেতৃত্ব দেবেন আবার কেউ জনপ্রতিনিধি হবেন। আমরা সরকার ও দলের কাজকে আলাদা করে দিচ্ছি। কাউকে দলীয় পদে রেখে আবার কাউকে সরকারে রেখে কাজ ভাগ করে দেওয়ার একটা প্রক্রিয়া শুরু হয়েছে। সরকারের তিন বছর পার হয়ে গেছে। সুতরাং কেবিনেট রি-শাফলের একটা সম্ভাবনা রয়েছে। সেখানে যে কাউকে রাখা হতে পারে। তবে বিষয়টা প্রধানমন্ত্রীর এখতিয়ারভুক্ত।
প্রসঙ্গত, গত ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হলেও সেখানে নারায়ণগঞ্জের কেউ নেই।
উল্লেখ্য, এই টুর্নামেন্টে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশের বুদ্ধি প্রতিবন্ধী খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। টুর্নামেন্টটি ২ হতে ৬ নভেম্বর পর্যন্ত বিকেএসপিতে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকার প্রতিবন্ধীদের স্কুল বিউটিফুল মাইন্ডসহ আরও কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করেন।
‘স্পেশাল অলিম্পিক সেকেন্ড সাউথ এশিয়ান ইউনিফাইড ক্রিকেট-২০১৬’-এর চেয়ারম্যান শামীম মতিন চৌধুরীর সভাপতিত্বে সেখানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা প্রশাসক রাব্বি মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল প্রমুখ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close