৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ফেসবুক চালু রেখেই পরীক্ষা চলবে : শিক্ষামন্ত্রী


ফেসবুক চালু রেখেই পরীক্ষা চলবে : শিক্ষামন্ত্রী


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

নিউজ ডেস্ক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বার বার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার কারণে পরীক্ষা চলার সময় ফেসবুক বন্ধ রাখার চিন্তা করেছিল সরকার। তবে সে রকম কিছু করা হচ্ছে না। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম খোলা রেখেই পরীক্ষা নেওয়া হবে। আজ মঙ্গলবার সকালে রাজধানীর ধানমণ্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করার পর সাংবাদিকদের এ তিনি এই কথা জানান।  মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টফিকেট (জেডিসি) পরীক্ষা।

পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আমরা প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে কমিটি গঠন করেছি। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব শাখাকে যুক্ত করেছি। আমরা প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে সক্ষম হয়েছি। ফেসবুকে কোনো তথ্য পেলে বিটিআরসি তাৎক্ষণিক পদক্ষেপ নেবে। ফেসবুক বন্ধ করলে অন্য সমস্যা হবে।

আমাদের গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধ করতে পেরেছি। ইতিমধ্যে চারজনকে গ্রেপ্তারও করা হয়েছে।  সামজিক যোগাযোগ মাধ্যম চালু রেখেই পরীক্ষা চলবে। এবার ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। গত বছর পরীক্ষায় অংশ নিয়েছিল ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন। সেই হিসেবে এবার পরীক্ষার্থী বেড়েছে ৮৬ হাজার ৮৪২ জন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close