৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


কাশ্মির সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলিতে নিহত ১০


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক :ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মির সীমান্তে পাকিস্তান ও ভারতীয় বাহিনীর গুলিবিনিময়ে ৮ ভারতীয় বেসামরিক নাগরিক ও ২ পাকিস্তানি সেনা নিহত হয়েছে। মঙ্গলবার সীমান্তের নিয়ন্ত্রণরেখায় একাধিক গুলি ও মর্টারশেল বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, মঙ্গলবার জম্মু-কাশ্মিরের পাকিস্তানি সেনাবাহিনীর ভারি গোলা বর্ষণের ফলে সাম্বা, জম্মু, পুঁচ ও রাজৌরি জেলায় ৮জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। এখানে মর্টার হামলায় দুই নারী ও ১৩ জন আহত হয়েছেন।

ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, রাজৌরি জেলার নেওশেরা সেক্টরে দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।

সাম্বা জেলার ডেপুটি কমিশনার শিতল নন্দা জানান, মঙ্গলবার জেলার রামগড় সেক্টরে মর্টার শেলে পাঁচ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। অপর এক ব্যক্তি শেল বিস্ফোরণের কারণে আতঙ্কে মারা যান। ফলে মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৬ জনে।

আর রাজৌরির নিয়ন্ত্রণ রেখার পাঞ্জগ্রিয়ান সীমান্তে গুলিতে আরও দুই ভারতীয় নারী নিহত হয়েছেন বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার শাবির আহমেদ ভাট। এখানে আরও তিনজন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, পাকিস্তানি শেলের আঘাতে পুঁচ জেলায় তিন জন আহত হয়েছেন। ফলে মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জন।

সম্প্রতি জম্মু-কাশ্মির সীমান্তে দুই দেশের মধ্যে বেশ কয়েক দফা গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। সেপ্টেম্বরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরিতে এক সেনা ঘাঁটিতে হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। গত কয়েকদিনে সীমান্তে গুলিতে ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close