৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ভর্তি পরীক্ষা: তিন শিক্ষার্থীর ডিজিটাল জালিয়াতি


ভর্তি পরীক্ষা: তিন শিক্ষার্থীর ডিজিটাল জালিয়াতি


Amaderbrahmanbaria.com : - ৩১.১০.২০১৬

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের (সি-ইউনিট) শেষ দিনের ভর্তি পরীক্ষায় আজ সোমবার জালিয়াতির অভিযোগে তিন পরীক্ষার্থীকে আটক করেছে প্রশাসন।

আটককৃতদের তিন জন হলেন-ওম্মে সালমা কবির ঝুম্পা(১৮), নাহিদ ফারজানা (১৮), সানজিদা নূর রিমি (১৯)। তাদের মধ্যে প্রথম দুইজনের বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় ও আরেক জনের বাড়ি একই জেলার গোলদিঘির পাড়।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের (সি-ইউনিট) শেষ দিনের ভর্তি পরীক্ষায় ওম্মে সালমা কবির ঝুম্পা ও নাহিদ ফারজানা দুই বন্ধবী মিলে ডিজিটাল উপায়ে একে ওপরের ভর্তি পরীক্ষায় সাহায্য করার সময় ঝুম্পাকে ব্যাবসায় প্রশাসনের ১২০ নম্বর কক্ষ থেকে এবং নাহিদকে ওই অনুষদের ১২৩ নম্বর কক্ষ থেকে কর্তব্যরত পরীক্ষা পরিদর্শক তাদের আটক করে। এসময় তাদের থেকে দুটি নোকিয়া হেন্ডসেট, হেডফোন জব্দ করা হয়। তারা একে অন্যের সাথে মোবইল ফোনের মাধ্যমে যোগাযোগ স্থাপন করে পরীক্ষা দিচ্ছিলো। এদের মধ্যে নাহিদ জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় (এফ-২) ৫ম স্থান অধিকার করেছে বলে জানা যায়। অন্যদিকে সানজিদা নূর রিমিকে প্রশ্নপত্রের সেট পরিবর্তনের সময় একই অনুষদের ৪৩৫ নম্বর কক্ষ থেকে আটক করে পরীক্ষা পরিদর্শক। তারা তিন জনই পরীক্ষা পরিদর্শকের চোখ ফাঁকি দেওয়ার জন্য হিজাব ব্যবহার করেছিল।

এ ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষায় জাতিয়াতির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিঙ্গাসাবাদের পর তাদেরকে হাটহাজারি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close