g মন্দির ভাংচুর প্রকৃত সমাধান নয় : ফরীদ উদ্দীন মাসউদ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ৫ই নভেম্বর, ২০১৭ ইং ২১শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

মন্দির ভাংচুর প্রকৃত সমাধান নয় : ফরীদ উদ্দীন মাসউদ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৩১, ২০১৬

---

পবিত্র কাবা ঘরের ব্যঙ্গবিদ্রƒপ করে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ বলেছেন, কাবা শরীফের অবমাননার দায়ে মন্দির ভাংচুর করা প্রকৃত সমাধান নয়। অমুসলিমদের বাড়ি-ঘরে এলোপাতাড়ি আক্রমণে প্রকৃত অপরাধী আত্মগোপন করতে পারে। একজনের অপরাধের কারণে অন্যদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া, সাধারণ মানুষের উপর আক্রমণ ইসলাম সমর্থন করে না। সোমবার আমাদের সময় ডটকমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশৃঙ্খলা ইসলাম পছন্দ করে না। মন্দির ভাংচুর, হিন্দু পল্লীতে আক্রমণÑ এসব জামাত-শিবির ও বাতিলপন্থীদের কাজ।

সমাজে শান্তি ফিরিয়ে আনার দায়িত্ব মুসলমানদের দাবি করে মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, মুসলিম শান্তিপ্রিয়। কলহবাদি মওদুদী গোষ্ঠীই বার বার সমাজে অশান্তি সৃষ্টি করছে। পবিত্র কাবা শরিফ মুসলমানদের হৃদপি- উল্লেখ করে জমিয়ত সভাপতি বলেন, মুসলমানদের পবিত্র এই হৃদপি- নিয়ে অশ্লিল ছবি আপলোড সমাজে দাঙ্গা বাঁধানোরই পায়তারা। সরকারের উদ্দেশে তিনি বলেন, রসরাজ দাস-সহ সংশ্লিষ্ট এসব লোকদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, নাস্তিক্যবাদি চৈতন্যবোধের কারণে আশকারা পেয়ে যারা ধর্মীয় অনুভূতিতে আঘাতের সাহস পাচ্ছেÑ এর সুযোগ নিয়ে একাত্তরের পরাজিত শক্তি মওদুদিরা জলঘোলা করার অপচেষ্টা করবে। সম্প্রীতির লালসবুজের এই দেশে শান্তি টিকিয়ে রাখার দায়িত্ব সরকার ও জনসাধারণ সবার।আস

এ জাতীয় আরও খবর