৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » নাসিরনগরের পৃথক মামলায় আসামী ২৪’শ, ইউএনও-ওসি’র অপসারন দাবী জেলা আ’লীগের


নাসিরনগরের পৃথক মামলায় আসামী ২৪’শ, ইউএনও-ওসি’র অপসারন দাবী জেলা আ’লীগের


Amaderbrahmanbaria.com : - ৩১.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যঙ্গচিত্র করে পোষ্ট করার ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ঘর-বাড়ি ও মন্দিরে ভাঙচুরের ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের হয়েছে। পুলিশ এখন পর্যন্ত আটজনকে গ্রেফতার করেছে।
জানা যায়, ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে ব্যঙ্গচিত্র করে পোস্ট দেয়ার অভিযোগে আটক রসরাজ দাসের (৩০) ফাঁসির দাবিতে গত রবিবার দিনভর বিক্ষোভ হয় নাসিরনগর উপজেলায়। এসময় একদল বিক্ষুব্দ জনতা হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এছাড়া অন্ততঃ ১২টি মন্দিরে হামলা চালায়। নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্ষতিগ্রস্থ কাজল দত্ত ও নির্মল দত্ত বাদি হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত ২৪’শ জনকে আসামী করা হয়।
এদিকে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জেম আহমেদ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদেরের অপসারণ চেয়ে বিবৃতি দিয়েছে জেলা আওয়ামীলীগ। রবিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র কাবাঘর নিয়ে কটাক্ষ করার ষড়যন্ত্রমূলক ঘৃণ্য ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার পরও একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক ধর্মপ্রাণ মুসলমানদের বিভ্রান্ত করে রবিবার নাসিরনগরে হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে জড়িতদের কঠোর হস্তে দমন ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ। সামাজিক শান্তি ও ধর্মীয় চেতনা রক্ষায় ব্যর্থতাসহ নৈরাজ্যকর অবস্থা সৃষ্টিকারীদের অপতৎপরতা প্রতিহত করতে প্রশাসনিক ব্যর্থতার জন্য স্থানীয় পুলিশ কর্মকর্তা (ওসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্রুত অপসারন দাবী করা হয়।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close