মঙ্গলবার, ১০ই জুলাই, ২০১৮ ইং ২৬শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিছানায় যে দেশের পুরুষদের স্থায়িত্ব সবচেয়ে বেশি

কোন দেশের পুরুষদের বিছানায় স্থায়িত্ব কতক্ষণ, সে বিষয়ে একটি সমীক্ষা চালিয়েছে এক গবেষণা প্রতিষ্ঠান। ভারত, অস্ট্রেলিয়া, ব্রিটেন, কানাডা ও যুক্তরাষ্ট্রের নারী-পুরুষদের ওপর সমীক্ষা চালিয়েছে ‘সসি ডেটস’ নামের গবেষণা প্রতিষ্ঠানটি। তিন হাজার ৮৩৬ জন নারী-পুরুষের ওপর এ সমীক্ষা চালানো হয়। এ ক্ষেত্রে এশীয় পুরুষদের চেয়ে পশ্চিমা পুরুষরা এগিয়ে।

সমীক্ষার বরাত দিয়ে এবেলার খবরে জানানো হয়, পুরুষ সঙ্গী বিছানায় অন্তত ২৫ মিনিট ৫১ সেকেন্ড টিকে থাকবে বলে আশা করেন নারীরা। কিন্তু ভারতীয় পুরুষদের স্থায়িত্ব গড়ে ১৫ মিনিট ১৫ সেকেন্ড। সেদিক থেকে পশ্চিমারা অনেকখানি এগিয়ে। অস্ট্রেলিয়ার পুরুষদের ক্ষেত্রে এ সময়সীমা হলো ১৬ মিনিট ৩৪ সেকেন্ড।

অন্যদিকে ব্রিটেনের পুরুষদের সময়সীমা ১৬ মিনিট ৫৮ সেকেন্ড ও কানাডার পুরুষদের সময়সীমা ১৭ মিনিট। এদিক থেকে সবচেয়ে এগিয়ে আছেন যুক্তরাষ্ট্রের পুরুষরা। তাদের গড় স্থায়িত্ব ১৭ মিনিট ৫ সেকেন্ড।

এ সমীক্ষায় আরও জানা যায়, বিদেশি নারীরা ওরাল সেক্স (মুখকাম) ও অ্যানাল সেক্স (পায়ুকাম) করতে পছন্দ করেন। কিন্তু ভারতীয় মেয়েদের একটা বড় অংশই অ্যানাল সেক্স করতে অপছন্দ করেন। তারা ভ্যাজাইনাল সেক্স (যোনিকাম) করতে পছন্দ করেন। এ ছাড়া সেক্স টয় ব্যবহারের ক্ষেত্রেও বিদেশি নারীরা ভারতীয় নারীদের চেয়ে এগিয়ে।