বৃহস্পতিবার, ১২ই জুলাই, ২০১৮ ইং ২৮শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

উত্তরা ক্লাব থেকে ৫ কোটি টাকার মদ জব্দ

অনলাইন ডেস্ক : রাজধানীর উত্তরা ক্লাব থেকে প্রায় ৫ কোটি টাকা মূল্যের অবৈধ তিন হাজার বোতল মদ ও বিয়ার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সোমবার বিকেল ৫টার দিকে উত্তরা ক্লাবের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে এ অভিযান শুরু করে শুল্ক গোয়েন্দারা। এর আগে দুপুর ২টার দিকে উত্তরা ক্লাব ঘিরে ফেলে তারা।

অভিযানের নেতৃত্ব দেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কাজী মোহাম্মদ জিয়াউদ্দিন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযোগ ছিল উত্তরা ক্লাব দীর্ঘদিন ধরে শুল্কমুক্ত সুবিধায় আমদানিকৃত বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ ও মাদকদ্রব্য অবাধে বিক্রয় করে আসছে।

বেলা দুইটার দিকে ক্লাবটি ঘিরে ফেলা হয়। ক্লাব কর্তৃপক্ষের কোনও সহযোগিতা না পেয়ে পরে তালা ভেঙে অভিযান পরিচালনা করে অবৈধ মদ ও বিয়ারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের নেতৃত্বে র‌্যাব ও আনসার সদস্য সমন্বয়ে গঠিত টিম উত্তরা ক্লাবে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য আটক করে। শুল্ক গোয়েন্দা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুপুর পৌনে ২টা থেকে অভিযান পরিচালনা করে।

কিন্তু প্রতিষ্ঠানটি সহযোগিতা না করায় বিকেল ৫টার দিকে তালা ভেঙে অভিযান শুরু হয়। অভিযানে উত্তরা ক্লাব থেকে প্রায় ৫ কোটি টাকা মূল্যের ৩ হাজার বোতল বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ, হুইস্কি, ওয়াইন, ভোদকা ও বিয়ার উদ্ধার করা হয়। উত্তরা ক্লাবের বিরুদ্ধে শুল্ক আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অবৈধ মাদক ও মাদকদ্রব্যের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।