বৃহস্পতিবার, ১২ই জুলাই, ২০১৮ ইং ২৮শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ইউরোপিয়ান পার্লামেন্টের অধিবেশনে যোগ দিতে বেলজিয়ামের পথে আ.লীগ প্রতিনিধি দল

ইউরোপিয়ান পার্লামেন্টে এক অধিবেশনে যোগ দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস আসছেন । মঙ্গলবার অনুষ্ঠিত এ অধিবেশনে আগামী জাতীয় সংসদ নির্বাচন, রাজনীতি ও অর্থনীতি নিয়ে আলোচনা হবে।

সোমবার প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে রওয়ানা হয়েছে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপু মণি, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ, সাংসদ শেখ ফজলে নূর তাপস, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য শামসুল আলম।

ইউরোপিয়ান পার্লামেন্টের ওই অধিবেশনে মানবাধিকার ও রাজনীতির প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ইইউ পার্লামেন্টের অধিবেশনে যোগ দিতে সোমবার বেলজিয়াম যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন ও রাজনীতি নিয়ে বিএনপি ও তাদের দোসররা বিদেশে, ইইউ পার্লামেন্টে অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছে। সেই অপপ্রচারের জবাব দিতেই আওয়ামী লীগের এই প্রতিনিধি দল ব্রাসেলস যাচ্ছে।বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হক জানান,বেলজিয়াম পার্লামেন্টের এই অধিবেশনটি বাংলাদেশের নির্বাচনের আগে খুবই গুরুত্বপূর্ণ। জামাত-বিএনপি ইউরোপ জুড়ে দেশের বিরুদ্ধে যে অপপ্রচার চালাচ্ছে-আওয়ামী লীগ তার জবাব দিয়ে দেশের চলমান উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার সুযোগ পাবে। তিনি বিএনপির অপপ্রচার প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে দেশ উন্নত হয় না : প্রধানমন্ত্রী

‘ধর্মের শিক্ষা মানুষের কাছে যেন উচ্চ আসনে থাকে সেটা প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য :প্রধানমন্ত্রীর

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

বেলজিয়ামকে হতাশায় ডুবিয়ে ফাইনালে ফ্রান্স

আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন ৩ সিটির প্রার্থীরা

দিল্লিতে আসছি, সংবাদ সম্মেলন বৃহস্পতিবার: লর্ড কার্লাইল