বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে কত টাকা পেলো আর্জেন্টিনা ও ব্রাজিল জেনে নিন

স্পোর্টস ডেস্ক: দেখতে দেখতে শেষ প্রান্তে রাশিয়া বিশ্বকাপ।আর কয়েক দিন পরেই এই বিনোদন বা আবেগে ঘেরা আসর শেষ হয়ে যাবে।কিন্তু সাধারণ দর্শকদের কাছে এটি নিছক বিনোদন হলেও টবল সংস্থাগুলোর কাছে এর বাণিজ্যিক গুরুত্ব সবচেয়ে বেশি।

প্রতি বিশ্বকাপেই অংশগ্রহঙ্কারী দলগুলো মোটা অঙ্কের টাকা পেয়ে থাকে।সেই ধারাবিকতায় এবারের অংশগ্রহনকারী দলগুলোও টাকা পাবে। তবে আগের থেকে এই টাকার পরিমান অনেক বেশি।

ইতোমধ্যে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিল।মেসিরা অবশ্য শেষ ষোল থেকে বিদায় নিয়েছে তাই তাদের টাকার পরিমাণ একটু কম। ফিফার নিয়ম অনুযায়ী দ্বিতীয় রাউন্ডে বিদায় নেওয়া প্রত্যেক দল পাবে ১২ মিলিয়ন ডলার। দলগুলোর মিলিত পুরস্কারমূল্য ৯৬ মিলিয়ন ডলার।

মেসিদের থেকে নেইমারদের টাকার পরিমাণ আবার একটু বেশি।কারণ তারা কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়েছে।তাই কোয়ার্টার ফাইনালে যে দলগুলো হারবে, সেই ৪ দল পাবে ১৬ মিলিয়ন ডলার করে।এই দলগুলোর জন্য মোট পুরস্কারমূল্য ৬৪ মিলিয়ন ডলার।

এছাড়াও চতুর্থ স্থানে থাকা দল পাবে ২২ মিলিয়ন ডলার। চার বছর আগে ব্রাজিল ছিল চতুর্থ দল। তারা পেয়েছিল ২০ মিলিয়ন ডলার।রানার্সআপ পাবেন ২৮ মিলিয়ন ডলার।আর চ্যাম্পিয়ন দল পাবে ৩৮ মিলয়ন ডলার।