বৃহস্পতিবার, ১২ই জুলাই, ২০১৮ ইং ২৮শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

অভিনয়ের পাশাপাশি আর যা করেন দক্ষিণী তারকারা

অভিনয়শিল্পী হিসেবে এই তারকারা চূড়ান্তভাবে সফল। তৈরি করেছেন নিজেদের আলাদা পরিচয়। কারো রয়েছে প্রোডাকশন হাউস, তো কেউ ফিটনেস এক্সপার্ট। অভিনয়ের পাশাপাশি ব্যবসাতেও সফল এই তারকারা।

আনন্দবাজার পত্রিকা অবলম্বনে জেনে নিন সেই খবর—

কাজল অগ্রওয়াল : মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও তামিল ও তেলুগু ছবিতে নিজের আসন পাকা করে ফেলেছেন কাজল। দক্ষিণের প্রথম সারির এই অভিনেত্রী ইতিমধ্যেই ঝুলিতে পুরেছেন চারটি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। দক্ষিণী ছবি ছাড়াও বলিউডেও বেশ জনপ্রিয় কাজল।

অভিনয়ের পাশাপাশি ব্যবসাটাও তিনি করেন মন দিয়েই। মার্সালা নামে তার গয়নার আউটলেট রয়েছে।

চিরঞ্জীবী : তিনি একাধারে সুপারস্টার ও রাজনীতিক। দক্ষিণের ‘লার্জার দ্যান লাইফ’ অভিনেতা কেরল ব্লাস্টার স্পোর্টস প্রাইভেট লিমিটেডের অন্যতম কর্ণধার। কেরল ব্লাস্টার্সের অন্য দুই কর্ণধার হলেন শচীন তেন্ডুলকর ও নাগার্জুন।

নাগার্জুন : এই দক্ষিণী সুপারস্টারের রয়েছে একাধিক ব্যবসা।

তিনি একাধারে কেরল ব্লাস্টার্স স্পোর্টসের অন্যতম কর্ণধার, অন্যদিকে এন-গ্রিল ও অ্যান আসিয়ান নামে দু’টি রেস্তোরাঁও রয়েছে। পাশাপাশি এন কনভেনশন সেন্টার নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থাও রয়েছে নাগার্জুনের।

তামান্না ভাটিয়া : দক্ষিণী ছবি ছাড়া বলিউডেও হাত পাকিয়েছেন তামান্না। ‘বাহুবলি’ সিরিজ তার ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট।

অভিনয়ের পাশাপাশি তামান্নার পছন্দের জায়গা তার নিজস্ব গয়নার দোকান। ২০১৫ সালে হোয়াইট অ্যান্ড গোল্ড নামে নিজের জুয়েলারি ব্র্যান্ড খুলেছেন তিনি।

রামচরণ : একটা আস্ত এয়ারলাইনসই কিনে ফেলেছেন রাম চরণ। ট্রুজেট নামে একটি বিমান সংস্থার কর্ণধার তিনি। পাশাপাশি, হায়দরাবাদ পোলো অ্যান্ড রাইডিং ক্লাব-এর মালিকও।

তাপসী পান্নু : দক্ষিণী ছবির পাশাপাশি ‘পিঙ্ক’ অভিনেত্রীর খ্যাতি এখন ছড়িয়ে পড়েছে বলিউডেও। অভিনয়ের পাশাপাশি দি ওয়েডিং ফ্যাক্টরি নামে নিজের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা খুলেছেন তাপসী। বোন সাগুন পান্নু ও বান্ধবী ফারাহ প্রবেশের সঙ্গে এখন ব্যবসাটাও মন দিয়ে করছেন অভিনেত্রী।

প্রভু দেবা : তিনি একাধারে অভিনেতা, অন্য দিকে জাতীয় পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার। প্রভু দেবা স্টুডিয়োস নামে একটি প্রোডাকশন হাউসও খুলেছেন তিনি।

রানা ডাগ্গুবতি : দক্ষিণী ছবি ছাড়াও বলিউডেরও বেশ জনপ্রিয় মুখ রানা ডাগ্গুবতি। ‘বাহুবলি’তে বল্লালদেবের চরিত্রে অভিনয় করে ইতোমধ্যেই ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি একটি ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থার হয়েও কাজ করেন রানা।

শ্রীয়া সরন : দক্ষিণের এই প্রথম সারির অভিনেত্রী হাত পাকিয়েছেন হিন্দী ছবিতেও। ‘দ্য আদার অ্যান্ড অব লাইফ’ নামে একটি মার্কিন সিনেমাতেও মূল চরিত্রে ছিলেন শ্রীয়া।

অবসরে নিজের স্পা-য়ে লোকজনকে বিউটি টিপস দিতেই বেশি পছন্দ করেন। ২০১১ সালে হাউসটি খুলেছেন তিনি।