বৃহস্পতিবার, ১২ই জুলাই, ২০১৮ ইং ২৮শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

‘পোড়ামন ২’ দেখে যে কারণে আত্মহত্যা করতে চেয়েছিলো নয়ন!

 

অনেকেই বলে সিনেমা নাকি মানুষকে নতুনত্বের স্বপ্ন দেখায়। ভালোবাসতে শেখায়। অনেকেই আবার সিনেমার নায়িক-নায়িকার প্রেম ও সম্পর্কের পরিণতি নিয়ে নিজেদের জীবনের সঙ্গে মিল খুঁজে পান। কিন্তু অবাক করার মত ঘটনা হলো, পর্দায় দেখানো গল্প যে কোনো মানুষের জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে সেটা কিন্তু অবিশ্বাস্য।

তবে অবিশ্বাস্য মনে হলেও এমনই এক ঘটনা ঘটেছে রাজধানীর রূপনগর এলাকার আরামবাগ সাত নম্বর রোডে। এই এলাকার নয়ন নামে ১৩ বছরের এক কিশোর ‘পোড়ামন ২’ ছবি দেখে আত্মহত্যার চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে।

ঈদে মুক্তি পাওয়া ছবি ‘পোড়ামন ২’। এই ছবিতে প্রথমে ফলজুর রহমান বাবুর মেয়ে ও শেষে নায়িকা পূজা চেরিকে গলায় দড়ি দিয়ে ঝুলতে দেখা গেছে। এ দৃশ্যটি দর্শকদের হৃদয়ে নাড়া দেয়। দেখা গেছে, অনেকেই এই দৃশ্য দেখে হল থেকে ভেজা চোখে বের হয়েছেন।

জানা গেছে, শনিবার মিরপুর সনি সিনেমা হলে ‘পোড়ামন ২’ দুপুরের শো দেখে আসেন নয়ন। এরপর রাতে সে ঘরে ফিরে বাঁশের সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করতে যায়।

তবে ভাগ্যের কি নির্মম পরিহাস আত্মহত্যার জন্য যে বাঁশটি বেঁছে নিয়েছিলেন নয়ন সেটা মজবুত ছিল না। ফাঁসিতে ঝোলা মাত্রই বাঁশটি ভেঙে পড়ে। মৃত্যুর মুখ থেকে ফিরে আসা নয়ন এখন সুস্থ আছে। নয়নের বাবা-মা কেউ বেঁচে নেই। সে ওই অঞ্চলের একটা স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে। সে থাকে আরামবাগ ৭ নম্বর রোডের শিয়ালবাড়ি বস্তিতে।

নয়নের সঙ্গে কথা বলে সাংবাদিকরা জানতে পেরেছে, ‘পোড়ামন ২’ দেখে নয়ন মানসিকভাবে ধাক্কা খেয়েছে। সে নায়িকা পূজাকে চিনেছে ছবির নামে, পরী নামে। কিন্তু ঘটনা যে অন্যখানে, নয়নের মা’ও গাছের সঙ্গে দড়িতে ঝুলে আত্মহত্যা করেছিল।

মনে করা হচ্ছে, ছবির কাহিনির সঙ্গে নয়ন তার জীবনের ঘটনা মিলিয়ে ফেলেছে। নিজের মতো করে ভেবেছে, এরপর আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

রূপনগরের নয়ন নামের এই কিশোরের আত্মহত্যার চেষ্টা করার খবর কানে গেছে ‘পোড়ামন ২’ ছবির পরিচালক রায়হান রাফীর। তিনি জানান, এমন ঘটনার শুনেছি। তবে কেউ আত্মহত্যা করুক এটা আমাদের কাম্য নয়।

জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘পোড়ামন ২’। এ ছবি দিয়ে বড়পর্দায় অভিষিক্ত হয়েছেন সিয়াম আহমেদ। তারই নায়িকা নূর জাহান খ্যাত পূজা চেরি। আরও রয়েছেন বাপ্পা রাজ, সাইদ বাবু, আনোয়ারা, চিকন আলী প্রমুখ। মুক্তির চতুর্থ সপ্তাহে এসে ছবিটি দেশের ৭৭টি সিনেমা হলে একযোগে চলছে।