g ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি নিহত পরীক্ষার্থী : তদন্ত প্রতিবেদন জমা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১২ই নভেম্বর, ২০১৭ ইং ২৮শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি নিহত পরীক্ষার্থী : তদন্ত প্রতিবেদন জমা

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১০, ২০১৭

---

বিশেষ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার পাগলা নদীতে নৌকাডুবে দুই জেএসসি পরীক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

তদন্তে উপজেলার বীরগাঁও স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের যথাযথভাবে দায়িত্ব পালন না করা এবং নদীতে মাছের ঘেরসহ কয়েকটি বিষয় উঠে এসেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান তদন্ত প্রতিবেদন জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, তদন্ত প্রতিবেদনে নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজির হোসেন যথাযথভাবে দায়িত্ব পালন করেননি বলে তদন্ত কমিটির কাছে প্রতিয়মান হয়েছে। নবীনগর উপজেলার থানাকান্দি থেকে কৃষ্ণনগর পর্যন্ত এলাকার তিতাস ও পাগলা নদীপথে কুচুরিপনা, গাছ ও ডালপালা দিয়ে অবৈধভাবে তৈরি করা মাছ ধরার ঘেরের বিষয়টি উঠে এসেছে।

এছাড়া কৃষ্ণনগর এলাকায় পাগলা নদীর ওপর নির্মিত সেতুর নিচে পিলার সংলগ্ন এলাকায় পানির নিচে পুঁতে রাখা গাছের ডাল ও স্টিলের পাইপের বিষয়টিও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে নবীনগর উপজেলার পাগলা নদীতে জেএসসি পরীক্ষার্থীদের বহনকারী ইঞ্জিনচালিত একটি নৌকা ডুবে নাদিরা আক্তার ও সোনিয়া আক্তার নামে দুই পরীক্ষার্থীর মৃত্যু হয়।

নৌকাডুবির কারণ অনুসন্ধানে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাহেদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করে জেলা প্রশাসন।

এ জাতীয় আরও খবর