৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » রাজধানীতে বসবে ৫০০ ড্রিংকিং ওয়াটার ট্যাঙ্ক


রাজধানীতে বসবে ৫০০ ড্রিংকিং ওয়াটার ট্যাঙ্ক


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে স্বাস্থ্যসম্মত আধুনিক টয়লেটের পাশাপাশি ফুটপাথ ও নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে ৫০০ ড্রিংকিং ওয়াটার ট্যাঙ্ক বসানোর ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

রাজধানীর ওসমানী উদ্যানে সোমবার আধুনিক সুযোগ-সুবিধাসম্বলিত দু’টি পাবলিক টয়লেট উদ্বোধন শেষে তিনি এ ঘোষণা দেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহযোগিতায় এবং অ্যাইচ অ্যান্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে ওয়াটার এইড নতুন এ দু’টি পাবলিক টয়লেট স্থাপন করেছে।

মেয়র বলেন, এখন আমরা পাবলিক টয়লেট নির্মাণ করছি। শিগগিরই নগরীর অক্লান্ত পরিশ্রমী মানুষ ও পথচারীদের জন্য শহরের বিভিন্ন স্থানে ৫০০ ড্রিকিং ওয়াটার ট্যাঙ্ক স্থাপনের কাজ শুরু করা হবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল এবং ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মো. খায়রুল ইসলাম উপস্থিত ছিলেন।

আধুনিক ও দৃষ্টিনন্দন এ টয়লেট দু’টি নারী ও শারীরিক প্রতিবন্ধীবান্ধব পাবলিক পথচারী ও দর্শনার্থীরা স্বাচ্ছন্দ্যে ও সহজে ব্যবহার করতে পারবেন। এ টয়লেটে নারী এবং পুরুষের জন্য আলাদা কক্ষ, লকার, হাতধোয়ার জায়গা এবং বিশুদ্ধ খাবার পানির সুবিধা রয়েছে। এগুলোতে ২৪ ঘন্টা বিদ্যুৎ এবং সিসি টিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্ন কর্মী ও মহিলা কেয়ারটেকার থাকবে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close