৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ব্রিটিশদের জন্য মৃত্যু পোশাক


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

 

লাইফস্টাইল ডেস্ক : মৃত্যুর পর কোথায় যায় মানুষ? সে উত্তর আজও অজানা। আর সে কারণেই হয়তো এ নিয়ে এতো কৌতূহল। পরপারের সেই জগৎ সম্পর্কে মানুষের জানার এতো আগ্রহ। সেই অচেনা জগতে কীভাবেই বা থাকবে মানুষ?

একটি ফ্যাশন হাউস অন্তত বলছে, সেই জগতে স্টাইলিশ সব পোশাক পরে অর্থাৎ পরিপাটি হয়ে যাওয়াই ভালো। ব্রিটিশ এই প্রতিষ্ঠানটির নাম লিস্ট। তারা শুধু বলেই ক্ষান্ত হয়নি, নিয়েছে সেই উদ্যোগ। কারো মৃত্যুর পর তার জন্য তারা তৈরি করেছে আকর্ষণীয় সব পোশাক। প্রতিষ্ঠানটি একটি জরিপ চালিয়েছে। এতে জানা গেছে ৮৫ শতাংশ ব্রিটিশ মৃত্যুর দিন কী ধরণের পোশাক পরবেন, তা ভেবেছেন। এ ব্যাপারে হাজার পাউন্ড খরচ করতেও রাজি অনেকে।

প্রতিষ্ঠানের এডিটোরিয়াল ডিরেক্টর ক্যাথরিন ওরমেরড বলেন, ‘আমরা কী পোশাক পরি তা আমাদের ব্যক্তিত্বের প্রকাশ ঘটায়। আর অনেকটা স্বাভাবিকভাবেই এখন মানুষ তার পছন্দের পোশাক পরে কফিনে যেতে চায়।’ লিস্ট তাদের ‘মৃত্যু পোশাক’-এ অনেক বৈচিত্র্য নিয়ে এসেছে। কাস্টমারদের প্রশ্ন করা হয়েছিলো- তারা মৃত্যুশয্যায় কেমন পোশাক পরতে চান? তাদের মাঝে ৫২ শতাংশ নারী জানিয়েছেন তারা ডিজাইনার ড্রেস ও ব্র্যান্ডের জুতা পরেই মৃত্যুবরণ করতে চান। ৩১ শতাংশ বলেছেন তারা তাদের পছন্দের অন্তর্বাস পরেই সমাহিত হতে চান। আর ৩১ শতাংশ পুরুষ জানিয়েছেন মৃত্যুশয্যায় তারা বেসবল ক্যাপ পরতে চান!

জরিপের পর লিস্ট প্রায় ৪০টি ভিন্ন ধরণের পোশাক ও পরিধেয় বাছাই করে। সেই পোশাক পরিয়ে কফিনের ভেতর মডেলদের নিয়ে প্রমোশনাল ফটোও প্রচার করেছে তারা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close