৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


নাসিরনগর যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল


Amaderbrahmanbaria.com : - ০১.১১.২০১৬

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় দুর্বৃত্তদের হামলায় আহতদের দেখতে যাচ্ছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় প্রতিনিধি দলটির রওনা হওয়ার কথা রয়েছে।আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের নেতৃত্বে প্রতিনিধি দলে অংশ নিচ্ছেন ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য গোলাম রাব্বানী চিনু ও মারুফা আক্তার পপি।

উল্লেখ্য, শনিবার উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ দাস (৩০) তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে পবিত্র কাবা শরিফের উপরে শিবমূর্তি বসিয়ে একটি পোস্ট দেন।

এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করলে পুলিশ রসরাজকে আটক করে। এ ঘটনার পর থেকেই রসরাজের ফাঁসির দাবিতে বিক্ষুব্ধ হয়ে ওঠে স্থানীয় বাসিন্দারা।
শনিবার বিকেল থেকে ওই যুবকের ফাঁসির দাবিতে স্থানীয়রা সরাইল-নাসিরনগর-লাখাই সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে। এ ঘটনায় রবিবার অন্তত ১০টি মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এছাড়া ভাঙচুর ও লুটপাট করা হয়েছে শতাধিক ঘরবাড়িতেও।

হামলা-ভাঙচুরের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। এসব ঘটনায় নাসিরনগরজুড়েই এখন হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে রবিবার সকালে সেখানে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে হিন্দুদের ঘর-বাড়ি ও মন্দিরে ভাঙচুরের ঘটনায় অজ্ঞাত ৫০০ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। এতে এখন পর্যন্ত নয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close