৪ঠা নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ২০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


৫ কোটির ‘মুচলেকায়’ রাজি নন ফারহান


Amaderbrahmanbaria.com : - ৩১.১০.২০১৬

বিনোদন ডেস্ক :ভারতীয় চলচ্চিত্রে পাকিস্তানি শিল্পী অভিনয় করার কারণে কট্টরপন্থী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) এর পক্ষ থেকে দাবিকৃত ৫ কোটি রুপির মুচলেকা দিতে রাজি নন নির্মাতা ফারহান আখতার।

ছবি মুক্তি নিশ্চিত করতে সেনাবাহিনীকে এ ধরনের অনুদান দেওয়ার প্রশ্নই আসে না বলে উল্লেখ করেন তিনি।
উল্লেখ্য, ভারত-পাকিস্তানের রাজনৈতিক উত্তেজনার রেশ সম্প্রতি দুই দেশের চলচ্চিত্র জগতেও প্রভাব ফেলে। পাল্টাপাল্টি উত্তেজনার অংশ হিসেবে ভারতের চলচ্চিত্রে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার দাবি ওঠে। পাকিস্তানি শিল্পী অভিনয় করায় কট্টরপন্থী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পক্ষ থেকে মহারাষ্ট্রে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি মুক্তি দেওয়া যাবে না বলে হুমকি দেওয়া হয়।
পরে ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাকিস্তানি অভিনেতাদের নিষিদ্ধ করা হলেও যেসব ছবির কাজ শেষ হয়ে গেছে সেগুলোকে ধীরে ধীরে মুক্তি দেওয়ার ব্যাপারে এমএনএস-এর কাছে অনুরোধ জানানো হয়েছিল। তারপরও করণ জোহর নির্মিত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি প্রবল বাধার মুখে পড়ে। এমন প্রেক্ষাপটে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নাভিসের মধ্যস্থতায় এমএনএস নেতা রাজ থ্যাকারির সঙ্গে করণের বৈঠক হয়।
পাকিস্তানি শিল্পীর অভিনীত কোনও ছবি মুক্তি দিতে হলে সেনাবাহিনীর কল্যাণ তহবিলে ৫ কোটি রুপি অনুদান দেওয়ার শর্ত দেন থ্যাকারি। অবশ্য, সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে তারা টাকা নিতে চান না।

তবে করণ থ্যাকারির সেই প্রস্তাব মেনে নিলেও তাতে মোটেও সাড়া দিতে রাজি নন ফারহান খান। তার আসন্ন ‘রইস’ চলচ্চিত্রটিতে শাহরুখ ও নওয়াজের সঙ্গে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান অভিনয় করছেন। সেদিক থেকে ছবিটি মুক্তি দিতে গেলে তাকেও এমএনএস-এর শর্তের আওতায় থাকতে হবে। তবে সেই সম্ভাবনা নাকচ করে দিয়ে ছবির প্রযোজক ফারহান বলেন, ‘সেনাবাহিনীকে পাঁচ কোটি টাকা দেওয়ার প্রশ্নই নেই। কারণ তারা (সেনাবাহিনী) প্রযোজকদের কাছ থেকে কোনও টাকা নিতে চায়নি।

এতে আবার নতুন করে চটেছে এমএনএস। তারা হুমকি দিয়েছে, ছবি মুক্তির দিন-ক্ষণ এগিয়ে আসলেই ব্যবস্থা নেওয়ার।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close