৩রা নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৯শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


২৮ ধাপ এগোলেন মিরাজ, সেরা বিশে তামিম


Amaderbrahmanbaria.com : - ৩১.১০.২০১৬

অভিষেক টেস্টের পারফরম্যান্সেই সরাসরি ৬১তম হয়ে র‌্যাঙ্কিংয়ে ঢুকেছিলেন মেহেদী হাসান মিরাজ। পরের টেস্টে এক লাফে এগোলেন আরও ২৮ ধাপ! দুই টেস্ট খেলেই আইসিসি বোলিং র‌্যাঙ্কিংয়ের ৩৩ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের ক্রিকেটের নতুন এই সেনসেশন।
অভিষেক টেস্টে চট্টগ্রামে ৭ উইকেট নিয়েছিলেন মিরাজ। মিরপুরে ১৫৯ রানে ১২ উইকেট নিয়ে গড়েছেন বাংলাদেশের হয়ে এক টেস্টে সেরা বোলিংয়ের রেকর্ড। বাংলাদেশের বোলারদের মধ্যে মিরাজের র‌্যাঙ্কিং এখন দ্বিতীয় সেরা। ১৫ নম্বরে থেকে বাংলাদেশের শীর্ষে সাকিব আল হাসান।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে আবার সেরা বিশে ঢুকলেন তামিম ইকবাল। মিরপুর টেস্টে ১০৪ ও ৪০ রানের ইনিংসে চার ধাপ এগিয়ে তামিম এখন বিশে।মিরপুর টেস্টে ৬৬ ও ১ রান করে এক ধাপ এগিয়ে ২৬তম মুমিনুল হক।

এক ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান (২৭তম)। ৫ ধাপ পিছিয়ে মুশফিকুর রহিম নেমে গেছেন ৪৫ নম্বরে। মাহমুদউল্লাহ আগের মতোই ৪৯ নম্বরে। ২ ধাপ এগিয়ে ৫৩ নম্বরে ইমরুল কায়েস।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে পাঁচে নেমে গেছেন জো রুট। শীর্ষ দুইয়ে আগের মতোই স্টিভেন স্মিথ ও ইউনুস খান। বোলারদের সেরা দুইয়েও আগের মতো রবিচন্দ্রন অশ্বিন ও ডেল স্টেইন।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষে যথারীতি অশ্বিন, দুইয়ে সাকিব। তবে প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্টেও ব্যবধানে আরেকটু কমিয়েছেন সাকিব। মিরপুর টেস্ট থেকে পেয়েছেন ৫ পয়েন্ট। দুই টেস্ট থেকে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব পেয়েছেন মোট ২১ পয়েন্ট। সাকিবের পয়েন্ট এখন ৪০৫, তবে এখনও অনেকটা এগিয়ে অশ্বিন (৪৫১)।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close