শুক্রবার, ২রা নভেম্বর, ২০১৮ ইং ১৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

কাদের সিদ্দিকীর সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের কাদের সিদ্দিকীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

দেড় ঘন্টার এ বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি ও আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফফ্রন্টের সংলাপের বিষয়বস্তু তুলে ধরেন বিএনপি মহাসচিব। এ সময়ে তিনি জাতীয় স্বার্থে কাদের সিদ্দিকীর আবদান ও ভূমিকার প্রশংসা করেন এবং জাতীয় ঐক্যফ্রন্টে তার অংশগ্রহণের বিষয়েও অনুরোধ জানান বলে জানা গেছে।

এ বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জানান, বিএনপি মহাসচিবের সঙ্গে তাদের হৃদ্যতাপূর্ণ বৈঠক হয়েছে। বৈঠকে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি ছাড়াও সরকারের সঙ্গে সংলাপের বিষয়ে দুই নেতা আলোচনা করেন। এ সময়ে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে এই উদ্যোগকে স্বাগত জানানো হয়। জাতীয় ঐক্যফ্রন্টে যোগদানের বিষয়ে আগামী দুই একদিনের মধ্যে তাদের সিদ্ধান্ত জানানো হবে বলেও হাবিবুর রহমান জানান।

এদিকে জাতীয় ঐক্যফফ্রন্টের যোগদান করতে লিখিত আবেদন করেছেন ড. নূরুল আমিন বেপারীর নেতৃত্বাধীন বিকল্পধারার একটি অংশ। আজ আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে তারা ঐক্যফ্রন্টে যোগদানের ঘোষণা দেন।

এ বিষয়ে দলের মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল বলেন, ‘বিকল্পধারাকে জাতীয় ঐক্যফ্রন্টে অন্তর্ভূক্ত করতে ঐক্যফ্রন্টের চার নেতাকে চিঠি দিয়েছি। এর প্রেক্ষিত তাদেরকে জাতীয় ঐক্যফ্রন্টে অন্তর্ভূক্ত করা হয়েছে।’ দৈ.আ.স