শুক্রবার, ২রা নভেম্বর, ২০১৮ ইং ১৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

কারাগারে ডিভিশন পেয়েছেন মঈনুল

নিজস্ব প্রতিবেদক : কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দি সুবিধা) পেয়েছেন ব্যারিস্টার মঈনুল হোসেন। আদালতের নির্দেশে সোমবার বিকালে তাকে ডিভিশন দেয় কারা কর্তৃপক্ষ।

এ সম্পর্কে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, আদালতের আদেশ হাতে পাওয়ার পর আমরা সেই নির্দেশনা বাস্তবায়ন করেছি। এখন থেকে তিনি ডিভিশনের সব রকম সুযোগ-সুবিধা ভোগ করবেন।

এর আগে কারাগারে থাকা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মঈনুলকে প্রথম শ্রেণীর সুবিধা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট। মঈনুলের স্ত্রী সাজু হোসেনের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে ব্যারিস্টার মঈনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। এ নিয়ে তার বিরুদ্ধে দেশ জুড়ে সমালোচনার ঝড় ওঠে। এই ঘটনার জের ধরে রংপুরে দায়ের করা একটি মামলায় গত ২২ অক্টেবর গ্রেপ্তার হন মঈনুল।