শুক্রবার, ২রা নভেম্বর, ২০১৮ ইং ১৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর

অনলাইন ডেস্ক : সময়টা দারুণ যাচ্ছে পাকিস্তানের। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৩ রানে হারিয়ে হোয়াইটওয়াশ’র লজ্জা দিল সররাজ বাহিনী। সিরিজে দারুণ ফর্মে ছিলেন বাবর আজম। পাকিস্তানি এ ব্যাটসম্যান তিন ম্যাচে ধারাবাহিক পারফরম্যান্সে এবার আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন।

সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের পঞ্চম অবস্থানে ছিলেন বাবর। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে দারুণ ছন্দে থাকায় পাঁচ থেকে এক লাফে শীর্ষে উঠে এসেছেন তিনি। তবে তার স্বদেশী তারকা ফখর জামান তিন থেকে পাঁচে চলে গেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ৬৮ রানের পর দ্বিতীয় ম্যাচে ৫ রানের জন্য ফিফটি হাতছাড়া করেন বাবর আজম। এরপর দুবাইয়ে রবিবার শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে জয় উপহার দিতে ৫০ রান করেন তিনি। অসিদের বিপক্ষে মোট তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মোট ১৬৩ রান। শক্তিশালী অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে এই সিরিজে তার ব্যাটিং স্ট্রাইক ছিল ১১৭.২৬।

বর্তমানে ৮৪৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে বাবর আজম। অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৮৩৯ পয়েন্ট নিয়ে রয়েছেন দ্বিতীয় অবস্থানে।