g ভারপ্রাপ্ত ভিসিকে শিক্ষার্থীদের ধাওয়া | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১২ই নভেম্বর, ২০১৭ ইং ২৮শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ভারপ্রাপ্ত ভিসিকে শিক্ষার্থীদের ধাওয়া

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ৬, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতির ভাগিনা পরিচয়দানকারী আত্বস্বীকৃত ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমানকে মারধর ও গাড়ী ভাংচুর করেছে শিক্ষার্থীরা। এঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা সহ আহত হন বেশ কয়েকজন শিক্ষার্থী।

ঘটনা সোমবার দুপুরের। বেলা ১২টায় ভারপ্রাপ্ত ভিসি ট্রেজারার শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছে এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনেই অবস্থান নেয়। শিক্ষার্থীরা ভিসির গাড়ী আধাঘন্টা অবরোধ করে রাখে এবং ভিসিকে ক্যাম্পাস থেকে বের হয়ে যাওয়ার জন্য শ্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে গাড়ী ভাংচুর এবং ভিসিকে মারধর করতে থাকে শিক্ষার্থীরা। এসময় ভারপ্রাপ্ত ভিসি শিক্ষার্থীদের তোপের মুখে অফিস কক্ষে প্রবেশ করতে পারেননি।

পুলিশ শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে ভিসি বিশ্ববিদ্যালয় থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর সহ প্রক্টরিয়াল বডির সদস্যরা ও ছাত্রলীগ নেতৃবৃন্ধ এসে ভারপ্রাপ্ত ভিসিকে নিরাপদে ক্যাম্পাস থেকে বাসায় পৌঁছে দেয়ার সময় সাধারণ শিক্ষার্থীরা গাড়ি ভাংচুর করে ও জুতা নিক্ষেপ করে। গাড়িতে ধাওয়ার সময় বিশ্বদ্যিালয়ের প্রক্টর জাহিদুল কবীর, বিশ্ববিদ্যালয়ের পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই কামরুল ইসলাম, সহ বেশ কয়েকজন শিক্ষার্থীরা আহত হয়। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে সমাবেশ করে।

বিশ্বদ্যিালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব জানান, প্রশাসনিক ভবনের সামনে ভারপ্রাপ্ত ভিসির সাথে শিক্ষার্থীদের অবরোধের সংবাদ শুনার পর শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পরিস্থিতি শান্ত করি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ভারপ্রাপ্ত ভিসির আগমনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে তাকে নিরাপদে পৌছার ব্যবস্থা করি, এখন ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার হুমায়ুন কবীর জানান, ভর্তি কমিটির মিটিংয়ে যোগদানের জন্য ভিসি ক্যাম্পাসে এসেছিলেন। শিক্ষার্থীদের তোপের মুখে তিনি প্রবেশ করতে না পারায় মিটিং স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত এসআই কামরুল ইসলাম জানান, ভারপ্রাপ্ত ভিসির ক্যাম্পাসে আসা নিয়ে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। এ সময় ধাক্কাধাক্কিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, আমি সহ বেশ কজন শিক্ষার্থী আহত হন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি, নিয়োগ বানিজ্য, অবৈধভাবে বদলি ও মহামান্য রাষ্ট্রপতির ভাগিনা পরিচয় দিয়ে ক্ষমতার অপব্যবহার নিয়ে ভারপ্রাপ্ত ভিসি ট্রেজারার শামসুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকে শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলনে শুরু করে। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে কারণ দর্শানোর নোটিশ করা হয়।

এ জাতীয় আরও খবর