৮ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ২৪শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ভাল অবস্থানে দক্ষিণ আফ্রিকা


Amaderbrahmanbaria.com : - ০৫.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : সফরকারী দক্ষিণ আফ্রিকা পার্থ টেস্টে দ্বিতীয় দিন দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। দলের সেরা বোলার ডেল স্টেইন চোট পেয়ে মাঠ ছাড়ার পরও অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিয়েছে অতিথিরা। শেষ বেলায় ডিন এলগার ও জেপি দুমিনির দৃঢ়তাভরা ব্যাটিংয়ে প্রথম টেস্টে এখন ভাল অবস্থানে তারাই।

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় দিনের খেলা শেষে সংগ্রহ ২ উইকেটে ১০৪ রান। উদ্বোধনী ব্যাটসম্যান এলগার ৪৬ ও দুমিনি ৩৪ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে এরই মধ্যে তারা গড়েছেন ৫৯ রানের জুটি।

স্টিভেন কুককে ফিরিয়ে ৩৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন পিটার সিডল। প্রথম ইনিংসে শূন্য রানে হাশিম আমলাকে ফেরানো জশ হেইজেলউড এবার তাকে বিদায় করেন ১ রানে। দিনের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন এলগার ও দুমিনি।

এর আগে শুক্রবার ওয়াকায় বিনা উইকেটে ১০৫ রান নিয়ে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। দিনের প্রথম ঘণ্টা নিরাপদে কাটিয়ে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও শন মার্শ। এক সময়ে স্বাগতিকদের স্কোর ছিল ১৫৮/০। অস্ট্রেলিয়ার লিড কত বড় সেটা নিয়েই তখন চলছিল আলোচনা।

এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা, যার শুরু স্টেইনের হাত ধরে। এই পেসারের দারুণ এক বলে আমলাকে ক্যাচ দেন ওয়ানডে মেজাজে ব্যাট করা ওয়ার্নার। ১০০ বলে খেলা তার ৯৭ রানের ইনিংসটি গড়া ১৬টি চার ও একটি ছক্কায়। এর কিছুক্ষণ পর কাঁধে চোটে মাঠ ছাড়েন স্টেইন। এই চোটে চলতি সিরিজে আর খেলা হবে দক্ষিণ আফ্রিকার পেসারের।

স্টেইনের অনুপস্থিতিতে বোলিংয়ের নেতৃত্ব নিজের কাঁধে তুলে নেন ভার্নন ফিল্যান্ডার। কাগিসো রাবাদা ও কেশভ মহারাজের কাছ থেকে পান দারুণ সঙ্গ। রাবাদার দারুণ এক বলে বোল্ড হন উসমান খাওয়াজা। তরুণ রাবাদা পরে ফিরতি ক্যাচ দিয়ে বিদায় করেন অ্যাডাম ভোজেসকে।

অভিষিক্ত বা হাঁতি স্পিনার মহারাজ রানের খাতা খোলার আগেই ফেরান অধিনায়ক স্টিভেন স্মিথকে। দক্ষিণ আফ্রিকার স্পিনার এরপর বিদায় করেন পিটার নেভিল ও মিচেল স্টার্ককে। লাঞ্চের আগে শেষ ওভারে উদ্বোধনী ব্যাটসম্যান শন মার্শকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট পান ফিল্যান্ডার। পরে মিচেল মার্শ, হেইজেলউড ও নাথান লায়নের উইকেটও নেন তিনি।

এক সময়ে লিড নেওয়া নিয়েই শঙ্কায় পড়ে যাওয়া অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত দুই রানের লিড নেয় সিডলের দৃঢ়তায়। মাত্র ৮৬ রানের মধ্যে ১০ উইকেট হারিয়ে ২৪৪ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। স্বাগতিকদের ছয় ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ২৪২

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৭০.২ ওভারে ২৪৪ (ওয়ার্নার ৯৭, শন মার্শ ৬৩, খাওয়াজা ৪, স্মিথ ০, ভোজেস ২৭, মিচেল মার্শ ০, নেভিল ২৩, স্টার্ক ০, সিডল ১৮*, হেইজেলউড ৪, লায়ন ০; স্টেইন ১/৫১, ফিল্যান্ডার ৪/৫৬, রাবাদা ২/৭৮, মহারাজ ৩/৫৬)।

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস: ৪০ ওভারে ১০৪/২ (কুক ১২, এলগার ৪৬*, আমলা ১, দুমিনি ৩৪*; স্টার্ক ০/১৮, হেইজেলউড ১/৩১, সিডল ১/১২, মিচেল মার্শ ০/১১, লায়ন ০/২৭)।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close