৯ই নভেম্বর, ২০১৬ ইং, বুধবার ২৫শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


বড় লঞ্চগুলো ছেড়ে যাওয়ার নির্দেশ


Amaderbrahmanbaria.com : - ০৬.১১.২০১৬

নিউজ ডেস্ক : দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে রাজধানীর সদরঘাট থেকে বড় লঞ্চ ছেড়ে যাওয়ার নির্দেশ নিয়েছে বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)। আজ রবিবার সকাল সাড়ে ৮টায় সদরঘাট নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেন। জয়নাল আবেদিন বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শনিবার বিকেল থেকে সারা দেশে নৌযান চলাচল বন্ধ রাখা হয়। কিন্তু আজ রবিবার সকাল থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ায় এবং জনদুর্ভোগের কথা বিবেচনা করে বড় লঞ্চগুলো ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, শুধুমাত্র দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে বড় লঞ্চগুলো ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই ছোট লঞ্চগুলো সদরঘাট ছেড়ে যেতে পারবে না। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু বলেন, বিআইডাব্লিউটিএ এর পক্ষ থেকে সদরঘাট থেকে বড় লঞ্চগুলো ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সদরঘাট থেকে এখনো কোনো লঞ্চ ছেড়ে যায়নি।

গভীর নিম্নচপের প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহে ভারি থেকে অতি ভারি বর্ষণসহ ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

একই সঙ্গে নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৩ ফুট অধিক উচ্চতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হওয়ার কথাও বলছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close