রবিবার, ২৩শে এপ্রিল, ২০১৭ ইং ১০ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

চলচ্চিত্রে ফিরছেন মুক্তি

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ৫, ২০১৬

চলচ্চিত্রে অভিনয়ে ফিরছেন অভিনেত্রী রুমানা ইসলাম মুক্তি। শনিবার বিকালে এ তথ্য জানান তিনি। ছবিটিতে তার সঙ্গে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন প্রাণ রায়।

এ ছবিটির কাহিনীসহ অন্যান্য প্রস্তুতি চুড়ান্ত বলে জানিয়েছেন মুক্তি। সিনেমার শুটিং শুরু হবে ২০১৭ সালের শুরুতে। এরইমধ্যে মুক্তি এ ছবিতে তার চরিত্রটি নিয়ে অনুশীলন করছেন।

ফের চলচ্চিত্রে কাজ শুরুর প্রসঙ্গে মুক্তি গ্লিটজকে বলেন, “২০০৮ সালে চলচ্চিত্রে শেষ অভিনয় করেছিলাম। তখন চলচ্চিত্র থেকে সরে আসার পেছনে বড় কারণ ছিল আমার ছোট মেয়ে। মেয়েকে বেশী সময় দেয়ার জন্য চলচ্চিত্রে মনযোগী হতে পারছিলাম না তখন। এখন মেয়ে অনেকটাই বড় হয়েছে। পারিবারিক কাজগুলোও গুছিয়ে এনেছি। নতুন এ ছবির গল্প আমার পছন্দ হয়েছে।”

নির্মাতাপক্ষের তরফ থেকে বেশকিছু শর্তের কারণে এখনই নতুন এই সিনেমার নাম, পরিচালক কিংবা প্রযোজক- কারও ব্যাপারেই কিছু জানাতে পারছেন না মুক্তি।

তিনি এব্যাপারে বলেন, “সিনেমাটির বিস্তারিত তথ্য জানাতে কিছু প্রতিবদ্ধকতা আছে। নতুনভাবে আবার চলচ্চিত্রে অভিনয় করার পরিকল্পনা করছি। ভালো গল্প এবং চরিত্র পেলে নিয়মিতই চলচ্চিত্রে অভিনয় করতে চাই।”

গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ ছিল মুক্তি অভিনীত প্রথম ছবি। তবে এটি মুক্তির আগেই তার দ্বিতীয় ছবি শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘ চাঁদের আলো’ মুক্তি পায়। এ ছবির মাধ্যমেই প্রথম দর্শকের নজর কাড়েন মুক্তি। এরপর ফজলে হক পরিচালিত ‘লড়াই যুদ্ধ’, হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ , চাষী নজরুল ইসলামের ‘হাসন রাজা’ , রায়হান মুজিবের ‘জগত সংসার’, এফ আই মানিকের ‘পিতা মাতার আমানত’ ও ‘রিকশাওয়ালার প্রেম’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হন।

মুক্তির অপেক্ষায় আছে অভিনীত ‘এ দেশ তোমার আমার’ ও ‘লীলা মন্থন’ ছবি দুইটি।

তবে নাটকে নিয়মিতই অভিনয় করছেন তিনি। শিগগিরই নতুন একটি টেলিভিশন বিজ্ঞাপনেও কাজ করবেন মুক্তি।