৭ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ২৩শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


মন্দির ভাঙচুর : হবিগঞ্জেও গ্রেপ্তার ৭


Amaderbrahmanbaria.com : - ০৫.১১.২০১৬

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ শনিবার দিনভর অভিযান চালিয়ে চারজন এবং রাত ৯টার দিকে আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মাধবপুর শহরের সবুজবাগ এলাকার শামীম মিয়া, কৃষ্ণনগরের ইয়াছিন মিয়া, হরিশ্যামার শুক্কুর আলী, সুলতানপুর গ্রামের ওসমান গনি ও সৈয়দ মো. মামুন মিয়া, সুন্দাদিল এলাকার জিলাল মিয়া এবং বারচান্দুরা গ্রামের শাহ মো. মনসুর।

মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা সাজেদুল ইসলাম জানান, হামলার সময়ের ভিডিও ফুটেজ ও ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা ও মাধবপুর উপজেলা পাশাপাশি অবস্থিত। গত ৩০ অক্টোবর নাসিরনগরে হামলার পাশাপাশি মাধবপুর উপজেলার মধ্যে থাকা বেশ কয়েকটি মন্দিরে হামলা চালানো হয়।

পুলিশ জানায়, ওই দিন একদল দুর্বৃত্ত উপজেলা সদরের কালীমন্দির, ঝোলন মন্দিরসহ পাঁচটি মন্দিরে হামলা চালায়। এ সময় কয়েকটি মন্দিরে প্রতিমা ভাঙচুর করা হয়।

এ ঘটনায় ৩০ অক্টোবর রাতেই মাধবপুর থানার উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতপরিচয়ের দুই শতাধিক লোককে আসামি করে মামলা করেন।

এ ঘটনায় শুক্রবার রাতে নাসিরনগর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অভিযানে ৩৩ জনকে আটক করা হয়েছে। এই নিয়ে মন্দিরে হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় সেখানে আটকের সংখ্যা দাঁড়াল ৪৪।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close