৮ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ২৪শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » শিল্পায়নে যেতে হবে আমাদের : প্রধানমন্ত্রী


শিল্পায়নে যেতে হবে আমাদের : প্রধানমন্ত্রী


Amaderbrahmanbaria.com : - ০৫.১১.২০১৬

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেছেন, বাংলাদেশ হবে একটি উন্নত জাতি যেটা জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন। শেখ মুজিবুর রহমান বলেছিলেন- সমবায়ের মাধ্যমে কৃষক জমি ও যন্ত্রের মালিকানা অর্জন করবে। প্রধানমন্ত্রী বলেন, আমাদের শিল্পায়নে যেতে হবে। যে অঞ্চলে বেশি কাঁচামাল পাওয়া যাবে সেখানে সেই শিল্প গড়ে তুলব। সে লক্ষ্যে আমরা কাজ করে যাব। আজ শনিবার দুপুর সোয়া ১২টার দিকে ওসমানী স্মৃতি মিলনায়তনে সমবায় দিবস উপলক্ষে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশের কথা তো বলেছি। মোবাইল, ল্যাপটপ এনে দিয়েছি। আমরা কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। বর্তমান সরকারের মূল লক্ষ্যের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সরকারের নীতিই হচ্ছে বাংলাদেশকে উন্নত করা। সুখী, সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করা।

তিনি বলেন, ইতিমধ্যে দেশে ধনী-গরিবের বৈষম্য হ্রাস পেয়েছে। আমাদের সরকারের নীতিই হচ্ছে বাংলাদেশকে উন্নত করা। সমবায়কে বহুমুখী সমবায় হিসেবে গড়ে তোলা। দেশের উন্নয়ন করতে হলে সম্মিলিতভাবে কাজ করতে হবে, তবেই হবে মূল উন্নয়ন।

কৃষি জমি নষ্ট করে কারখানা নয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, চাষ উপযোগী জমি সংরক্ষণ করতে হবে, পণ্য উৎপাদন বাড়াতে হবে। আর শিল্প কারখানা হবে নির্দিষ্ট জায়গায়। এ জন্য আমরা অর্থনৈতিক অঞ্চলগুলো গড়ে তুলেছি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close