৮ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ২৪শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » বিনোদন » ৬০ বছর আগের এই মারাত্মক গাড়ি দুর্ঘটনাটি না হলে জন্মই হত না শাহরুখ খানের


৬০ বছর আগের এই মারাত্মক গাড়ি দুর্ঘটনাটি না হলে জন্মই হত না শাহরুখ খানের


Amaderbrahmanbaria.com : - ০৬.১১.২০১৬

বিনোদন ডেস্ক : দুমড়ে মুচড়ে যাওয়া গাড়িটির কাছে তড়িঘড়ি পৌঁছন তাজ এবং তাঁর ভাই। দেখতে পান, বিধ্বস্ত গাড়িটির মধ্যে আটকে রয়েছেন তিনটি অল্প বয়সি মেয়ে এবং তাঁদের বাবা।

বছর ষাটেক আগের ঘটনা। প্রতিদিনের মতো সেদিনও নতুন দিল্লির রাস্তায় প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন তাজ মহম্মদ খান। সঙ্গে ছিলেন তাজের এক তুতো ভাই। হাঁটতে হাঁটতে যখন তাঁরা ইন্ডিয়া গেটের কাছে পৌঁছন, তখন চোখের সামনে ঘটে যায় একটি মারাত্মক গাড়ি দুর্ঘটনা।

দুমড়ে মুচড়ে যাওয়া গাড়িটির কাছে তড়িঘড়ি পৌঁছন তাজ এবং তাঁর ভাই। দেখতে পান, বিধ্বস্ত গাড়িটির মধ্যে আটকে রয়েছেন তিনটি অল্প বয়সি মেয়ে এবং তাঁদের বাবা। তরুণী তিনজনের মধ্যে একজনের আঘাত ছিল গুরুতর।

রক্তের বন্যা বহে যাচ্ছিল তাঁর শরীর থেকে। তাজ এবং তাঁর ভাই আহতদের নিয়ে যান নিকটবর্তী হাসপাতালে। ডাক্তাররা বলেন, ওই গুরুতর জখম মেয়েটির চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন। অবিলম্বে রক্ত দিতে না পারলে তাঁর প্রাণ সংশয় পর্যন্ত হতে পারে।

সেই সময়েই কী আশ্চর্য! তাজ জানতে পারেন, মেয়েটির ব্লাড গ্রুপ আর তাঁর নিজের ব্লাড গ্রুপ এক! তিনি আর দেরি করেননি। নিজেই রক্ত দেন। তাজের রক্ত প্রবেশ করে আহত তরুণীর শরীরে, যাঁর নাম লতিফ ফাতিমা খান।

ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ফাতিমা। হাসপাতাল থেকে মুক্তিও মিলে যায়। কিন্তু তাজের সঙ্গে যোগাযোগ রয়ে গিয়েছিল। তাজ ফাতিমাদের বাড়িতেও যাতায়াত করতেন নিয়মিত। ফাতিমার পরিবারের লোকজনও খুব পছন্দ করতেন তাজকে। এভাবে মেলামেশা করতে করতেই কখন যেন একে অন্যকে ভালবেসে ফেলেন তাজ আর ফাতিমা।

ফাতিমার বাবা খুব স্নেহ করতেন তাজকে। তিনি স্থির করেছিলেন, তিন মেয়ের মধ্যে এক মেয়ের সঙ্গে তিনি বিয়ে দেবেন তাজের। একদিন সেই কথা পা়ড়েনও তাজের সামনে। তাজ বলেন, তিনি ফাতিমাকে বিয়ে করতে চান।

কিন্তু কী কাণ্ড! তিন বোনের মধ্যে একমাত্র ফাতিমারই বিয়ে ততদিনে স্থির হয়ে গিয়েছে অন্য এক ছেলের সঙ্গে। তবে তাজ আর ফাতিমার ভালবাসার গভীরতা অনুভব করেছিলেন ফাতিমার বাবা। তিনি শেষ পর্যন্ত তাজের সঙ্গেই বিয়ে দেন ফাতিমার। বিয়ের কয়েক বছরের মধ্যেই এক পুত্র সন্তানের জনক-জননী হন তাজ-ফাতিমা। সেই ছেলের নাম? শাহরুখ খান।

শাহরুখ খানের পরিচয় দেওয়ার কোনও প্রয়োজন, আশা করা যায়, নেই। তিনি আজ বলিউডের ‘কিং খান’, তিনি ‘বলিউড বাদশা’। ফিল্ম জগতে তাঁর উত্থান প্রায় স্বপ্নের মতোই। কিন্তু তাঁর বাবা-মার প্রেম ও মিলনের মধ্যেও যে এমন প্রায়-অলৌকিক কাহিনি লুকিয়ে রয়েছে, তা আর ক’জন জানেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close