৮ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ২৪শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ভারতীয় সেনার মুণ্ডুচ্ছেদের প্রতিশোধে ২০ পাক সেনাকে হত্যা


Amaderbrahmanbaria.com : - ০৫.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : ২৯ সেপ্টেম্বর রাতে উরি হামলার জবাব দিতে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে জঙ্গিদের হত্যা করেছিল ভারতীয় সেনা। আর ওই ঘটনার ঠিক এক মাসের মাথায় ফের পাকিস্তানকে ধরাশায়ী করলো ভারত। গত ২৯ অক্টোবর চারটি পাক আর্মি পোস্ট গুঁড়িয়ে দিয়ে ২০ পাক সেনাকে হত্যা করেছে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সংবাদ মাধ্যম কলকাতা ২৪ ৭ নিউজ এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, কয়েক দিন আগেই পাক সীমান্তে মনদীপ সিং নামে এক বিএসএফ সদস্যকে খুন করে তার মাথা কেটে নিয়ে পালায় পাক জঙ্গিরা। আর তাদের পালাতে সাহায্য করতে কভার ফায়ার করে পাক রেঞ্জার্স। তারপরই পাকিস্তানকে উত্তর দিতে LoC-র দিকে এগিয়ে যায় ক্ষুব্ধ ভারতীয় সেনারা। মাচিল সেক্টরের কাছে ওই বিএসএফ জওয়ানকে মারার ঘটনা ঘটেছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এরপরই ভারতীয় সেনা এক বিশেষ অভিযান চালায়।

পিটিআই-এর দেওয়া রিপোর্ট অনুযায়ী, সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে ৯৯ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছ পাক সেনা। এতে নিহত হয়েছেন ভারতীয় অন্তত পাঁচ সেনা। এমনকি সাধারণ নাগরিকদের লক্ষ্য করেও গুলি চালায় পাক সেনা। এ ঘটনায় মৃত্যু হয় কাশ্মীরের আটজন গ্রামবাসীর। এরপরই দফায় দফায় বৈঠকে বসেন নরেন্দ্র মোদী, রাজনাথ সিং, অজিত দোভাল। গত বুধবার মনোহর পারিক্কর জানান, আর্মি অফিসারদের তিনি নির্দেশ দিয়েছেন যাতে যে কোন আঘাতেরই জবাব দেয় বিএসএফ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close