সোমবার, ২৭শে আগস্ট, ২০১৮ ইং ১২ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

‘বেশি বাড়াবাড়ি করলে তেলআবিব মাটির সঙ্গে মিশে যাবে’

অনলাইন ডেস্ক: ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ফের হুশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের এক ধর্মীয় নেতা। মোহাম্মাদ আলী মোবাহ্হেদি কিরমানি নামের ওই নেতা বলেছেন, ‘ইসরায়েল বেশি বাড়াবাড়ি করলে আর যুক্তরাষ্ট্র সামান্যতম ভুল করলে হাজার হাজার ক্ষেপণাস্ত্রের আঘাতে তেল আবিব মাটির সঙ্গে মিশে যাবে।’

শুক্রবার তেহরানে জুমার নামাজের খুতবায় ওই এ হুঁশিয়ারি দেন কিরমানি। তিনি ইরানের সর্বোচ্চ নেতার সাম্প্রতিক এক ভাষণের উদ্ধৃতি দিয়ে বলেন, ইরানের বিরুদ্ধে কোনো যুদ্ধ হবে না; কারণ মার্কিনিরা ভালো করে জানে যুদ্ধ হলে তারা নিশ্চিত ক্ষতির শিকার হবে।

আয়াতুল্লাহ মোবাহ্হেদি কেরমানি তেহরানের জুমার নামাজের খুতবায় আরও বলেন, ইরানের প্রতিরক্ষা শক্তির কথা বিবেচনা করে তেহরানের সঙ্গে যুদ্ধে জড়াবে না ওয়াশিংটন।

তিনি বলেন, পরমাণু সমঝোতার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র প্রমাণ করেছে তার ওপর আস্থা রাখা বা তার সঙ্গে আলোচনায় বসা যায় না। আমেরিকা ও পশ্চিমা দেশগুলো সন্ত্রাসী গোষ্ঠীকে ব্যবহার করে ইসলামি শাসনব্যবস্থার ক্ষতি করতে চায়। কিন্তু ইরানের জনগণ যেকোনো মূল্যে তাদের বিপ্লব ও ইসলামি শাসনব্যবস্থা টিকিয়ে রাখবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।